পেটের অর্টিক অ্যানিউরিজম মেরামত সার্জারি: সার্জারির পরে কী আশা করা যায়


সংক্ষিপ্ত বিবরণ

মানব হৃদয়ের এওরটা হ'ল মানব দেহের রক্তনালী। এটি হৃৎপিণ্ডের পরে অক্সিজেনযুক্ত রক্তকে আমাদের দেহের সমস্ত অংশে প্রবাহিত করে। মহামারীটি হৃৎপিণ্ডের বাম ভেন্ট্রিকল থেকে শুরু হয় এবং মধ্য অঞ্চলে ডানদিকে চলতে থাকে যেখানে এটি তিনটি ধমনীতে বিস্তৃত হয়। এটি আমাদের জীবদ্দশায় আমাদের শরীরে প্রচুর পরিমাণে লিটার রক্ত ​​চালাতে সহায়তা করে।



এন্ডোভাসকুলার অ্যানিউরিজম মেরামত প্রক্রিয়া ভারত একটি জীবন-হুমকির পরিস্থিতি নিয়ে আসতে পারে যেহেতু এটি ভেঙে যেতে পারে এবং অভ্যন্তরে রক্তপাত হতে পারে। অ্যানিউরিজম অবস্থানের ঝুঁকি এর আকার এবং অবস্থানের সাথে বেড়ে যায়।

এওরিটিক অ্যানিউরিজম দুটি ধরণের হয়: থোরাকিক এওরটিক অ্যানিউরিজম; এবং পাকস্থলীর অরণিক অ্যানিউরিজম। পেটের এওরটিক অ্যানিউরিজম হ'ল স্নায়ুর স্নায়ুর সর্বাধিক স্বীকৃত ভাণ্ডার।

এন্ডোভাসকুলার অ্যানিউরিজম মেরামতের পদ্ধতিটি কার দরকার?

এওর্টিক অ্যানিউরিজমগুলি সাধারণত অসম্পূর্ণভাবে হয় এবং এটি রুটিন চেক-আপ করার সময় বা বুকের এক্স-রে বা কম্পিউটারাইজড টোমোগ্রাফি (সিটি) স্ক্যান করার সময় অন্য কিছু শর্তে পাওয়া যায়। অ্যানিউরিজমের কারণে ঘন ঘন অঙ্গগুলির দিকে ধাক্কা দেওয়া কয়েকটি লক্ষণগুলি বুকে বা পিঠে, স্ট্রোক, ঠান্ডা বা অসাড় সীমাবদ্ধতা বা তলপেটে ব্যথার গুরুতর ব্যথা।

ভারতে একটি ইভিআর সার্জারি করতে কত খরচ হয়?

অ্যোরটিক অ্যানিউরিজমের চিকিত্সার জন্য ওপেন সার্জারি প্রধান পছন্দ নয়, এওরটিক স্টেন্ট গ্রাফটিং কম আক্রমণাত্মক এবং আপনি মাত্র কয়েক সপ্তাহের মধ্যে সাধারণ জীবন চালিয়ে যেতে পারেন। ভারতে পেটের ও বক্ষীয় অ্যোরটিক অ্যানিউরিজম রিপেয়ারের দাম $ 8500-15,000 এর মধ্যে। ভারতে কৌশলটির জন্য ভারতে স্বল্প দামের ইভিআর সার্জারি পেতে দয়া করে আপনার মেডিকেল রিপোর্টগুলি সরবরাহ করুন।

এন্ডোভাসকুলার অ্যানিউরিজম সার্পিয়ার সার্জারির জন্য সেরা কার্ডিওলজিস্ট এবং শীর্ষ হাসপাতাল কোনটি?

ভারতীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থার জনপ্রিয়তা বিশ্বব্যাপী সন্দেহ ছাড়াই বেশি। ব্যবস্থাপত্রের প্রতিটি জোনে ভারত লাফিয়ে উঠেছে। একটি বড় পরিমাণে, হাসপাতালগুলি দ্বারা কুখ্যাত কুখ্যাত কাজের পিছনে কৃতিত্ব এখানে কাজ করা চিকিৎসক এবং সার্জনদের। কার্ডিওলজির ক্ষেত্রে একটি বিস্তৃত পরিমাণে জড়িত থাকার কারণে, এই সার্জনগুলি গভীর জটিল সার্জারিগুলি মোকাবেলায় বিশেষত দক্ষ। এই ক্ষেত্রটিতে জায়গা করে নেওয়া বেশ কয়েকজন অগ্রগামী হলেন:

  • ডঃ পঙ্কজ প্যাটেল
  • ডাঃ এস জয়াকুমার
  • ডাঃ আদিল সাদিক
  • ডাঃ রবিচন্দ্র জেবি
  • ডঃ ওয়াই। বিজয়চন্দ্র রেড্ডি

অন্যতম  ভারতে ইভিআর সার্জারির সুবিধা হসপিটালটি ভারতের প্রধান শহর অঞ্চলে ছড়িয়ে আছে। এমন অনেকগুলি হাসপাতাল রয়েছে যা এখন অনেক দিন ধরে নিবেদিতভাবে অসংখ্য রোগীদের সেবা করে চলেছে। তদুপরি, সর্বজনীন রোগীদের উচ্চ প্রয়োজন দেওয়া হয় এবং স্বাস্থ্যসেবা পরিষেবাগুলির সর্বোচ্চ মানের গ্যারান্টিযুক্ত।

এই হাসপাতালগুলির মধ্যে কয়েকটি, যার জন্য ভারত বেশ সম্মানজনক অবস্থান অর্জন করেছে:

  • ফোর্টিস হাসপাতাল
  • অ্যাপোলো হাসপাতাল
  • কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতাল
  • গ্লানিগলস গ্লোবাল হাসপাতাল
  • শ্রী রামচন্দ্র মেডিকেল সেন্টার

এন্ডোভাসকুলার অ্যানিউরিজম মেরামতের রোগীদের বেঁচে থাকার হার কত?

আপেক্ষিক বেঁচে থাকার হার প্রায় 87 শতাংশ স্থিতিশীল ছিল। গড়ে, ব্রাস্ট অ্যানিউরিজমের জন্য যে রোগীদের মেরামত করা হয়েছিল তারা সার্জারির 5.4 বছর পরে বেঁচে ছিলেন। বিশেষজ্ঞরা লোকজনের মধ্যে বা বয়সের মধ্যে পাঁচ বছরের বেঁচে থাকার হারের তুলনায় কোনও বড় বৈপরীত্য খুঁজে পান না।

বিনামূল্যে পরামর্শ কীভাবে পাবেন?

পরামর্শের তাগিদ রোগীর স্থায়িত্ব দ্বারা পরিচালিত হয়। অবিরাম এবং লক্ষণবিহীন রোগীদের ক্ষেত্রে ডায়াগনস্টিক ওয়ার্ক-আপ অন্য সমস্ত কিছুকে ছাড়িয়ে যায়। আমরা প্রাপ্তবয়স্ক এবং যুবক-যুবতীদের জন্য মোট হার্ট সার্জারি অফার করি। সত্যিই অবাক হওয়ার মতো কিছু নেই যে বিশ্বজুড়ে রোগীরা বর্তমানে তাদের হৃদরোগের শল্য চিকিত্সার জন্য তাদের লক্ষ্য হিসাবে ভারতকে দেখেছেন। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সাইটটি যখন তার কার্ডিওভাসকুলার শল্য চিকিত্সার জন্য ভারত সম্পর্কে চিন্তা করে থাকে তখন তার সহানুভূতিশীল রোগীর যত্নের কারণে রোগীর মনের সর্বোচ্চ অবস্থানে থাকে।

আরও তথ্যের জন্য, আমাদের সাথে যোগাযোগ করুন https://tinyurl.com/yy29znme বা আমাদের + 91-9370586696 এ কল করুন



মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে দ্বি-নির্দেশিত গ্লেন রোগা যত্নের সাথে সাশ্রয়ী হয়ে ওঠার জন্য এক্সিলেন্স সহ রুট