আপনার হাঁটু ব্যথা থেকে স্থায়ীভাবে ভারতে হাঁটু প্রতিস্থাপনের হাত থেকে মুক্তি পান



হাঁটু প্রতিস্থাপন, হাঁটু আর্থ্রোপ্লাস্টি বা হাঁটুর সম্পূর্ণ প্রতিস্থাপন হিসাবে পরিচিত, বাতজনিত ক্ষতিগ্রস্থ হাঁটুকে পুনরুত্থিত করার জন্য একটি সার্জিকাল অপারেশন। ধাতব এবং প্লাস্টিকের অংশগুলি হাঁটুর জয়েন্টগুলি গঠন করার জন্য হাড়ের প্রান্তগুলি ক্যাপ করার জন্য ব্যবহৃত হয়, পাশাপাশি হাঁটুর কাঁপুন। এই অস্ত্রোপচারটি এমন ব্যক্তির জন্য বিবেচনা করা যেতে পারে যার গুরুতর বাত বা বেশ কয়েকটি হাঁটুতে আঘাত রয়েছে।



কোন ধরণের হাঁটু সার্জারি আমার জন্য সবচেয়ে ভাল হবে? মোট হাঁটুর প্রতিস্থাপন, আংশিক হাঁটু প্রতিস্থাপন, হাঁটু অস্টিওটমি সার্জারি?

যদি অন্যান্য চিকিত্সা কাজ না করে তবে হাঁটু শল্য চিকিত্সা সাধারণত উত্সাহিত করা হয়। হাঁটু প্রতিস্থাপন চিকিত্সার প্রধান ধরণ নিম্নলিখিত:

আংশিক হাঁটু প্রতিস্থাপন

যখন কোনও আঘাত বা বাত কেবল হাঁটুর এক অংশ বা অংশে প্রভাবিত করে, আপনার চিকিত্সা পেশাদার দ্বারা আংশিক হাঁটু প্রতিস্থাপনের পরামর্শ দেওয়া যেতে পারে। এই প্রক্রিয়া চলাকালীন আপনার চিকিত্সা আপনার হাঁটু থেকে ক্ষতিগ্রস্থ হাড় এবং কারটিলেজকে স্বাস্থ্যকর টিস্যুকে একা ফেলে দেবেন alone

মোট হাঁটু প্রতিস্থাপন

মোট হাঁটুর প্রতিস্থাপন ক্ষতিগ্রস্ত যৌথটিকে সম্পূর্ণরূপে সরিয়ে এবং সিন্থেটিক অংশগুলির সাথে প্রতিস্থাপন করে। এই অপারেশনে, আপনার সার্জন ক্ষতিগ্রস্থ হাড়, কার্টিলেজ এবং সংযোগকারী টিস্যু সরিয়ে ফেলবে এবং ধাতুর এবং প্লাস্টিকের তৈরি কৃত্রিম যৌথের সাহায্যে সম্পূর্ণ হাঁটুর জয়েন্টটি প্রতিস্থাপন করতে পারে।

অস্টিওটমি হাঁটু সার্জারি

অস্টিওটমি হ'ল একটি প্রক্রিয়া যার মধ্যে হাঁটুর জয়েন্টে চাপ কমাতে হাড়গুলির মধ্যে একটিকে পুনরায় আকার দেওয়া হয়। এই কৌশলটি বিশেষত প্রাথমিক পর্যায়ে বাতের সাথে লড়াই করা রোগীদের জন্য ব্যবহৃত হয় যা হাঁটুর জয়েন্টের কেবল এক অংশের ক্ষতি করেছে।

ভারতে হাঁটু প্রতিস্থাপনের আগে জিজ্ঞাসা করা গুরুত্বপূর্ণ প্রশ্নগুলি

একবার আপনি স্থির করে নিলেন যে আপনি ভারতে হাঁটু প্রতিস্থাপন করতে চলেছেন, আপনার সার্জনকে নিম্নলিখিতটি জিজ্ঞাসা করতে ভুলবেন না:

1. আপনি আমার হাঁটুর মধ্যে কোন ধরনের সংশ্লেষণ ব্যবহার করবেন?

২. আমার পুনরুদ্ধার কেমন হবে? আমার দেহটি আমার পছন্দসই ক্রিয়াকলাপগুলিতে ফিরতে প্রস্তুত হওয়ার আগে কত সময় লাগবে?

৩. সার্জারির সম্ভাব্য জটিলতাগুলি কী কী এবং সেগুলি কমাতে সহায়তা করতে আমি কী করতে পারি?

৪. আমার হাঁটুর পুনর্নির্মাণের কাজটি শেষ হওয়ার পরে আমি কি আনুষ্ঠানিকভাবে বাত-মুক্ত থাকব?

৫. আমার "নতুন" যৌথের জন্য দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি কী? আমি 10 এবং 20 বছরের পোস্ট শল্য চিকিত্সাটি কী আশা করতে পারি?

যা রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের জন্য ভারতের সেরা হাসপাতাল

ভারতে রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের জন্য ভারতে প্রচুর সেরা হাসপাতাল রয়েছে যা হাঁটু প্রতিস্থাপনের সার্জারি পুরোপুরি সম্পাদন করে। তাদের বেশিরভাগের সাফল্যের হার 90% এর উপরে রয়েছে। ভারত ভারতে রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের জন্য সর্বোত্তম হাসপাতাল সরবরাহ করে যা নিরাপদ এবং নির্ভরযোগ্য এবং তারা পশ্চিমা দেশগুলির হাসপাতালের জন্য যে পরিমাণ ব্যয় করে তার একটি অংশ গ্রহণ করছে, একটি বিশাল ভিড় হাঁটুর অস্ত্রোপচারের জন্য সরিয়ে নেওয়া হয়েছে রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের জন্য ভারতে সেরা হাসপাতাল।

কে ভারতের সেরা হাঁটু রিপ্লেসমেন্ট সার্জন

উদ্ভাবন এমন একটি শব্দ যা সঙ্গে সঙ্গে ডঃ অশোক রাজগোপালের সাথে যুক্ত। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থোপেডিক সার্জন, ডাঃ রাজগোপাল তার creditণের স্কোর 30,000 টিরও বেশি হাঁটুর প্রতিস্থাপনের সার্জারি সহ এক দীর্ঘস্থায়ী স্বাস্থ্যসেবা পেশাদার। আরও, তিনি লিগামেন্ট মেরামত ও পুনর্গঠনের জন্য 15,000 এরও বেশি আর্থ্রস্কোপিক সার্জারি করেছেন। তিনি 12 ঘন্টা অধীনে 28 হাঁটু প্রতিস্থাপন সার্জারি করার একটি অসামান্য স্বীকৃতি রাখে। চিকিত্সা বিজ্ঞান অনুশীলন এবং অগ্রগতির জন্য তার স্থায়ী আবেগ তাকে বেশ কয়েকটি পুরষ্কার জিততে দেখা গেছে।

কেন ট্যুর 2 ইন্ডিয়া 4 হেলথ পরামর্শদাতা চয়ন করুন 

আমাদের চমৎকার রোগীর যত্নের অভিজ্ঞতার মাধ্যমে বছরের পর বছর ধরে জমে থাকা এক বিস্ময়কর, ভাল গবেষণামূলক ডেটা দিয়ে ট্যুর 2 ইন্ডিয়া 4 স্বাস্থ্য পরামর্শদাতা আপনাকে একটি বিস্তৃত এবং রোগী কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি এনেছে যা আপনাকে আপনার নির্দিষ্ট প্রয়োজনীয়তার জন্য সঠিক ডাক্তার, উপযুক্ত হাসপাতাল এবং সর্বোত্তম অবকাঠামোর সাথে সংযুক্ত করে। আসুন আমরা আপনাকে গ্যারান্টি দিই যে একসাথে আমরা ভারতে পরিবেশন করার জন্য ভাল অভিজ্ঞতা পেয়েছি এবং চিকিত্সার জন্য ভারতে আগত রোগীদের দেখানো উচ্চ স্তরের ব্যক্তিগত আগ্রহ, যত্ন, স্বাস্থ্যকরতা, তাত্পর্য এবং পেশাদারিত্বের সাথে পরিচিত।

এখানে আপনি আরও বিশদ পাবেন:

ভারতে নাইজেরিয়ান রোগীর হাঁটুর প্রতিস্থাপন সাফল্যের গল্প

ভারতে শীর্ষ 10 মোট হাঁটু প্রতিস্থাপন সার্জনগুলির তালিকা


মন্তব্যসমূহ

  1. I am grateful for the amazing post you have written for us.
    Looking for the Top 10 Knee Replacement Surgeon in Delhi Cure My Knee have the best knee replacement surgeons in Delhi NCR, India. Our Best knee replacement surgery Doctors conduct the surgery with latest techniques at affordable prices. Here is the List of India's Top Best Knee Replacement Surgeons.

    উত্তরমুছুন
  2. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত