ভারতে আপনার হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার সাথে কী প্রত্যাশা করবেন

সংক্ষিপ্ত বিবরণ

আপনি বুঝতে পারেন যে হাঁটু মানব দেহের বৃহত্তম অঙ্গ দ্য অতএব, এটি মোকাবেলা করা উচিত - যথাযথভাবে। যাইহোক, আপনি যে মিনিটে 50 টি আঘাত করবেন, আপনার হাড়ের বেধ হ্রাস পেতে শুরু করে যা আপনার হাঁটুর বাইরের দিকে আক্রমণ করে। হাঁটু ইস্যুটি বেশিরভাগই সেই ব্যক্তিদের ক্ষেত্রে ঘটে থাকে যারা হয় হয় 50 বা তার বেশি ওজনের সাথে যোগাযোগ করতে চলেছে। হাঁটু প্রতিস্থাপন শল্য চিকিত্সা এমন ব্যক্তিদের একটি সাধারণ উত্তর যাঁদের হাঁটুর এই অবনতি থেকে পরতে হয়। ভারতে রোবোটিক হাঁটুর অস্ত্রোপচারের স্থায়িত্ব বৃদ্ধি পেয়েছে এবং অস্ত্রোপচারের 20 বছর পরেও রোপনের অবস্থা ভাল


টোটাল হাঁটু প্রতিস্থাপনের শল্য চিকিত্সা এবং একই বিকল্পগুলির কারণগুলি বোঝা

ভারতে মোট হাঁটুর প্রতিস্থাপন হ'ল হাঁটুতে দেরী-বিন্যাসিত অস্টিওআর্থারাইটিস (ওএ) দিয়ে বসবাসকারী প্রাপ্ত বয়স্কদের চিকিত্সার পছন্দ। ভারতে রোবোটিক সহায়তায় মোট হাঁটুর প্রতিস্থাপন আপনাকে আপনার বিশেষ জীবন ব্যবস্থার উপর নির্ভর করে একটি কাস্টমাইজড সার্জিকাল প্ল্যান সরবরাহ করে। প্রাথমিকভাবে, অস্বাস্থ্যকর হাঁটু জয়েন্টের একটি সিটি স্ক্যান নেওয়া হয়। এই সিটি সুইপটি সিস্টেম সফ্টওয়্যারটিতে স্থানান্তরিত হয়, যেখানে আপনার হাঁটুর একটি 3D মডেল তৈরি করা হয়। এই 3 ডি মডেলটি আপনার সম্পূর্ণ হাঁটু প্রতিস্থাপনটি খেলতে আপনার সার্জনকে প্রাক পরিকল্পনা এবং সহায়তা করার জন্য ব্যবহৃত হয়।

পদ্ধতির পিছনে তিনটি সাধারণ কারণ রয়েছে:

অস্টিওআর্থারাইটিস: এই ধরণের বাতটি বয়সের সাথে সম্পর্কিত যা হাঁটুর জয়েন্টের সাধারণ মাইলেজ দ্বারা নিয়ে আসে। এটি প্রায়শই 50 বছরের বেশি বয়সী রোগীদের প্রভাবিত করে, তবে কম বয়সী ব্যক্তিদের এটি থাকতে পারে।

রিউমাটয়েড আর্থ্রাইটিস: একইভাবে প্রদাহজনক আর্থ্রাইটিস নামে পরিচিত, হাঁটুর জয়েন্টের চারপাশের স্তরটি ঘন এবং প্রজ্বলিত হয়ে যায়। দীর্ঘস্থায়ী প্রদাহ লিগামেন্টের ক্ষতি করে, ঘা এবং দৃ firm়তা সৃষ্টি করে।

আঘাতের পরে বাত: হাঁটুতে গুরুতর আঘাতের কারণে এই জাতীয় বাত হয়। যখন হাঁটুর চারপাশে হাড়গুলি ভেঙে যায় বা টেন্ডার ছিঁড়ে যায়, এটি হাঁটুর লিগামেন্টকে প্রভাবিত করবে।

মোট হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার ঝুঁকি এবং সুবিধা

সম্পূর্ণ হাঁটুর প্রতিস্থাপনের ক্ষেত্রে অসুবিধার হার কম।

সম্ভাব্য ঝুঁকিগুলির মধ্যে রয়েছে:

• সংক্রমণ, যা 2 শতাংশেরও কম রোগীকে প্রভাবিত করে

পাগুলো পায়ে রক্ত ​​জমাট বাঁধা, যা গভীর শিরা থ্রোম্বোসিস (ডিভিটি) নামে পরিচিত

দ্য ফুসফুসে রক্তের জমাট বা নিউমোনিক এমবোলিজম

সার্জারি অস্ত্রোপচারের সময় বা পরে একটি ফ্র্যাকচার

• স্নায়ু ক্ষতি, অসাড়তা বা দুর্বলতা জানাতে কিছু

ব্যথা ক্রমাগত ব্যথা বা শক্ত হওয়া

নিম্নলিখিত হিসাবে রোবোটিক হাঁটু শল্য চিকিত্সার অনেক সুবিধা রয়েছে:

জটিলতা কম জটিলতা, উদাহরণস্বরূপ, অস্ত্রোপচার সাইট সংক্রমণ

ব্যথা কম ব্যথা এবং রক্ত ​​হ্রাস

• দ্রুত পুনরুদ্ধারের

সময় ছোট, কম সনাক্তযোগ্য দাগ

• রোবোটিক শল্য চিকিত্সা অনেক শর্তে আচরণ করে

মোট হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার ব্যয় সুবিধা advant

হাঁটু প্রতিস্থাপন, অন্যথায় হাঁটু আর্থ্রস্কোপি নামে পরিচিত, এটি একটি শল্যচিকিত্সা যা ক্ষতিগ্রস্ত হাঁটুকে ধাতব বা প্লাস্টিকের অংশ ব্যবহার করে পুনরায় সাজানো হয়। হাঁটুর প্রতিস্থাপনের শল্যচিকিত্সার ব্যয় ক্ষতির স্তরের উপর নির্ভর করে, এক প্রকার সার্জারি; বাছাইয়ের ধরণের অস্ত্রোপচারের জন্য সর্বোত্তম হাসপাতালে আপনার ব্যবহৃত থাকার জন্য, ক্লিনিক, চিকিৎসকদের একটি দল, উদ্ভাবনটি কাজে লাগানো এবং আপনার থাকার জন্য এক ধরণের ব্যবহার। মোট হাঁটুর প্রতিস্থাপন শল্যচিকিত্সার ব্যয় প্রায় 2,000,000 - আইএনআর 2, 20,000।

শেষের সারি

আজ, হাঁটুর প্রতিস্থাপনগুলি নিরাপদ। অনেকেরই জটিলতা নেই। আপনার পদ্ধতিটি বেছে নেওয়ার আগে আপনার বিশেষজ্ঞের সাথে হাঁটু প্রতিস্থাপনের মোট সুবিধা এবং ঝুঁকি সম্পর্কে সম্পূর্ণ কথা বলুন আপনি বলুন আপনার পুনরুদ্ধার এবং পুনর্বাসনের জন্য আপনাকে কাজ থেকে কতটা সময় নেওয়ার দরকার হবে ঠিক তেমনি আপনাকেও সার্জারির ব্যয় এবং ফলো-আপ যত্ন সম্পর্কে ভাবতে হবে।

ধীরে ধীরে হাঁটুর প্রতিস্থাপন হ'ল কিছু ব্যক্তির জন্য আকর্ষণীয় এবং কার্যকর বিকল্প, বিশেষত যে দীর্ঘস্থায়ী হাঁটু ব্যথা পরিচালনা করা বা সাধারণ ক্রিয়াকলাপগুলির মতো অংশ গ্রহণে অক্ষম। রোবট সার্জারি চিকিত্সা বিজ্ঞানের জন্য একটি উপহার এবং এই কাটিয়া প্রান্তের নতুনত্বটি ব্যবহার করে, আমাদের সার্জনরা হাঁটুতে জটিল জটিল অস্ত্রোপচার, স্ত্রীরোগ বিশেষজ্ঞ, কার্ডিওথোরাসিক এবং সাধারণ অস্ত্রোপচারের একটি বিকাশমান সংখ্যা বাজিয়ে নিতে পারেন। রোবোটিক হাঁটু সার্জারি সুবিধাগুলি অন্যান্য সৃষ্ট দেশগুলির তুলনায় স্বল্প ব্যয় নিয়ে আসে এবং এটি একটি বৃহত জনগোষ্ঠীর জন্য উন্মুক্ত করে।

এখানে আপনি সম্পর্কে আরও তথ্য পড়তে পারেন: ভারতে অ্যাডভান্স রোবোটিক হাঁটু অস্ত্রোপচারের সুবিধা


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে দ্বি-নির্দেশিত গ্লেন রোগা যত্নের সাথে সাশ্রয়ী হয়ে ওঠার জন্য এক্সিলেন্স সহ রুট