সেরা লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ভারত - অমিত নাথ রাস্তোগী ড


সার্জিকাল বিশ্ব প্রতি একদিন অগ্রগতি দেখায়, রোবোট সহায়তায় সার্জারিগুলি অস্ত্রোপচার পদ্ধতিটিকে আরও নমনীয় এবং অপেক্ষাকৃত সহজ করে তোলে, এটি ডাক্তারদের প্রচলিত কৌশলগুলির সাথে সম্ভব তুলনায় আরো জটিলতা এবং নিয়ন্ত্রণের সাথে জটিল পদ্ধতিগুলি সম্পাদন করতে দেয়।

রোবোটিক লিভার ট্রান্সপ্লান্ট অভ্যাসে ডাক্তার রোবটের অস্ত্র নিয়ন্ত্রণে বসে আছেন। রবোটিক লিভার সার্জন ভারত অত্যন্ত উন্নত হিসাবে অস্ত্রোপচার অনুশীলন ডাক্তার রোবট অস্ত্র নিয়ন্ত্রণে বসা হয় কারণ এটি অস্ত্রোপচারের সার্জন হাই-ডেফিনিশন, বর্ধিত, 3-ডি ভিউ দেয়। এক্স-রেগুলি খুব দীর্ঘ সময়ের জন্য সার্জারিগুলি সাহায্য করেছে এবং তারা সীমিত ছবি সরবরাহ করে, তাই সবসময় ঝুঁকিপূর্ণ কোনও ঝুঁকি জড়িত থাকে যে কোনও ধরনের ক্ষতস্থান বা অনিচ্ছাকৃত ক্ষত স্থায়ী ব্যথা হতে পারে, গতিশীলতা সীমাবদ্ধ করে এবং যদিও পক্ষাঘাতের সম্ভাবনা খুব বিরল কিন্তু তারা অ্যাকাউন্ট বিবেচনা করা যেতে পারে। শরীরের একমাত্র অঙ্গ যকৃতের প্রতিক্রিয়ায় নিজেকে মেরামত করার অসাধারণ দক্ষতার জন্য পরিচিত; পুনরাবৃত্তি আঘাত শরীরের অবস্থা ছেড়ে দিতে পারে যেখানে এটি আর নিজেকে মেরামত করতে পারে না এমন শর্তটি সেরোসিস নামে পরিচিত। দীর্ঘস্থায়ী যকৃতের ব্যর্থতার কারণগুলি হল ভাইরাল হেপাটাইটিস, অটোমুনিন লিভারের রোগ, মদ্যপের অপব্যবহার, জেনেটিক লিভার রোগ, এবং হেপাটোকেলুলার কার্সিনোমা।

প্রচলিত লিভার ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচারের তুলনায়, রোবোটিক সার্জারি অপারেশনের সময় নমনীয়তা, নির্ভুলতা এবং নিয়ন্ত্রণ উন্নত করেছে এবং সার্জনকে সাইটটি আরও পরিষ্কারভাবে দেখতে দেয়। ভারতে রোবোটিক লিভার ট্রান্সপ্লান্টগুলির কিছু সুবিধা নিম্নরূপ:

• অস্ত্রোপচার সাইট সংক্রমণ যেমন কম জটিলতা ,.

• কম ব্যথা এবং রক্তের ক্ষতি

• দ্রুত পুনরুদ্ধার

• ছোট, কম noticeable scars

রোবোটিক সার্জারি প্রদান করে লিভার ট্রান্সপ্লান্ট সার্জন যেমন ড। অমিত নাথ রাস্তোগী পর্দায় মাঠের একটি ভাল দৃষ্টিভঙ্গি রয়েছে, এটি সম্পাদন করা সহজ করে তোলে। রোবোটিক্স লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি কোনও সার্জন দ্বারা নিরাপদ এবং সহজে গ্রহণযোগ্য। প্রচলিত পদ্ধতিতে সার্জন পদ্ধতির পূর্বে এলাকাটির এক্স-রে চিত্রগুলি পাওয়ার পরে ট্রান্সপ্লান্টে তার দক্ষতার ভিত্তিতে কেবলমাত্র কাটা এবং আদর্শ অবস্থানের উপর স্থানান্তরিত হবে এবং আরো অনেক ছোট বিবরণ নির্ধারণ করবে। ক্ষেত্রের সময় তারা অস্ত্রোপচার সম্পূর্ণরূপে সার্জারি নির্ভুলতা এবং পূর্বে সার্জারি অভিজ্ঞতা উপর ভিত্তি করে। সেই ক্ষেত্রে রোবোটিক সার্জারি ভারতে সেরা লিভার ট্রান্সপ্লান্ট সার্জনদের জন্য একটি ভাল উপায় হিসাবে প্রমাণিত হয়।

ভারতে প্রচলিত বিভিন্ন ধরণের লিভার ট্রান্সপ্লান্ট রয়েছে তবে সেই নতুন লিভারের প্রাপকের রক্ত ​​গ্রুপ, টিস্যু প্রকার এবং আকারের সাথে মেলে। 1-6। যত তাড়াতাড়ি দাতা সংগঠিত হয় ততক্ষণ প্রাপকের পরামর্শ দেওয়া হয় যে মুখ দ্বারা কিছু পান না এমনকি অস্ত্রোপচারের জন্য প্রস্তুত হও না। অস্ত্রোপচার একটি প্রধান এক এবং অবেদন আছে।

লিভার প্রতিস্থাপন 3 ধরনের আছে:

একটি মৃত দাতা থেকে লিভার ট্রান্সপ্লান্ট
একটি জীবন্ত দাতা প্রতিস্থাপন
লিভার ট্রান্সপ্লান্ট একটি বিভক্ত টাইপ
এনভিবিআই দ্বারা উদ্ধৃত হিসাবে লিভার ট্রান্সপ্লান্ট ভারত এর তার সুবর্ণ যুগে হতে বলা হয়। লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ভারত ২014 সালে বছরে 1,200 লিভার ট্রান্সপ্লান্ট সম্পন্ন করেছিল, যার মধ্যে 85% এলডিএলটি (লিভিং দাতা লিভার ট্রান্সপ্লান্ট) এবং 15% ডিডিএলটি (ডেড দাদার লিভার ট্রান্সপ্লান্ট) ছিল। তারপরেও প্রতি বছর লিভার ট্রান্সপ্লান্টের সাফল্য হার প্রতিদিন বাড়ছে। বার্ষিক লিভার ট্রান্সপ্লান্ট প্রোগ্রাম আয়োজন করা হয় এবং উত্তর ভারত প্রধানত এলডিএলটি অনুশীলন করে। ভারত সর্বশেষ প্রযুক্তির সাথে লিভার ট্রান্সপ্লান্ট প্রোগ্রামগুলির দ্রুততম ক্রমবর্ধমান নেটওয়ার্ক নয় তবে এই প্রোগ্রামগুলি অস্ত্রোপচারের সর্বনিম্ন ব্যয়েও পাওয়া যায়। রক্তহীন লিভার সার্জারি এছাড়াও সার্জারি উচ্চ নির্ভুলতা সঙ্গে সঞ্চালিত হয়। তাছাড়া, ভারতের পেডিয়াট্রিক লিভার ট্রান্সপ্লান্ট, কাদভার লিভার ট্রান্সপ্লান্ট, তীব্র লিভার ফ্যাকাশে ট্রান্সপ্লান্টে 80% এর উচ্চ সাফল্য হার।

লিভার ট্রান্সপ্লান্ট অধীনে নিম্নলিখিত পদ্ধতির খরচ সুবিধা ভোগ করে রোগীদের নির্ণয়ের এবং শর্ত অনুযায়ী পরিবর্তিত হতে পারে। রোবোটিক্স লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির অনুপস্থিতিতে রোগীদের কঠোরভাবে খোলা অস্ত্রোপচার করা হবে, যা রক্তের ক্ষতি এবং দীর্ঘস্থায়ী হাসপাতালে থাকার সাথে জড়িত। রোবোটিক্স লিভার সার্জারি রোগীদের অসহায় মেরুদণ্ডের অবস্থার শিকার যারা তাদের জন্য প্রান্তিক সুবিধা কাটিয়েছে।


লিভার ট্রান্সপ্লান্টেশন বিশ্বব্যাপী আধুনিক ঔষধের সবচেয়ে জটিল ও চ্যালেঞ্জিং এলাকা হিসাবে বিবেচিত হয়, ভারত এখনও এটি একটি চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করে এবং জীবনকে আরও ভাল করে তোলে যা আমরা লক্ষ্য করি। ভারতে প্রতিস্থাপনের অস্ত্রোপচারের সাফল্য হার ভাল এবং ভারতের লিভার ট্রান্সপ্লান্ট খরচটি ভারতীয় অঙ্গের প্রতিস্থাপনকে সম্ভাব্য পরিষেবা সরবরাহকারী হিসাবে বিবেচনা করা হয়।

রেফারেন্স:

http://www.articleted.com/article/106973/17155/Best-Liver-Transplant-Surgeon-India---Dr-Amit-Nath-Rastogi

https://www.forerunnershealthcare.com/dr-amit-nath-rastogi-best-liver-transplant-surgeon-india.html

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত