ভারতে শীর্ষ যৌথ প্রতিস্থাপন সার্জন - ডা। প্রদীপ বি ভোসালে


সংক্ষিপ্ত বিবরণ:

আমাদের হাঁটু শরীরের ওজনের চেয়ে বেশি চাপ সহ্য করে এবং বয়সের বৃদ্ধির ফলে এগুলি ক্ষতির সম্ভাবনা বেশি। কখনও কখনও ক্ষতি হ'ল এমন ব্যক্তি হ'ল যে হাঁটতে ব্যথা ও অস্বস্তি ছাড়া হাঁটতে হাঁটতে হাঁটতে হাঁটতে হাঁটতে হাঁটতে হাঁটতে হাঁটতে হাঁটতে পারে। এই ধরনের ব্যথা এবং অস্বস্তি যখন বিশ্রামের সময় এমনকি অভিজ্ঞ এবং কোনও ঔষধ ও ফিজিওথেরাপির প্রতিক্রিয়া জানায় না, তখন হাঁটু যৌথ কারণে ক্ষতির সমাধান করার জন্য ডাক্তার হাঁটু আর্থ্রপ্লাস্টির পরামর্শ দেন। হাঁটু arthroplasty একটি আর্থ্রোস্কোপ সাহায্যে হাঁটু প্রতিস্থাপন হয়। হাঁটু আর্থ্রোপ্লাস্টি প্রয়োজন হাঁটু অবস্থার নিম্নলিখিত:

হাঁটু প্রদাহ যে সপ্তাহের জন্য স্থায়ী হয়েছে এবং কোনো ঔষধ সাড়া ব্যর্থ হয়েছে

  • বিশ্রাম যখন অসহ্য হাঁটু ব্যথা
  • হাঁটু কারণ ঘৃণা যে
  • হাঁটু বিকৃতি

হাঁটু প্রতিস্থাপন সার্জারি কারণ:

হাঁটু প্রতিস্থাপন সার্জারি বুড়ো বয়সে সাধারণ মানুষের মতোই হাঁটতে হয় যখন একজন ব্যক্তির বয়স বাড়তে থাকে এবং কাঁদতে থাকে। হাঁটুতে সৃষ্ট অসুবিধার সবচেয়ে সাধারণ কারণ যদিও গর্ভধারণের কারণ, যা গন্ধের ব্যথা ছাড়া আর কিছু নয় যা ব্যথা ও অস্বস্তি সৃষ্টি করে। গর্ভধারণ তিন ধরনের হয়

1. রুমেটয়েড আর্থথ্রিটিস: প্রদাহজনক গন্ধ হিসাবেও পরিচিত, রিউমোটাইড আর্থথ্রিটিস যৌথের একটি অবস্থা যা যৌথ স্ফীতির চারপাশে শঙ্কিত ঝিল্লি এবং পুরু হয়ে যায়। এই ফুসকুড়ি ঝিল্লি উপসর্গ ক্ষতি এবং ব্যথা এবং হাঁটু অনমনীয়তা হতে পারে।

2. অস্টিওআর্থারাইটিস: বৃদ্ধ বয়স্কদের মধ্যে এমন এক ধরনের গর্ভধারণ যা হাঁটুতে চাপের কারণে প্রাকৃতিক হাঁটু গেড়েছে এবং অশ্রু চাপিয়েছে। অস্টিওআর্থারাইটিস ইন হাঁটু যৌথ রক্ষাকারী উপনিবেশ, অশ্রুজল এবং হাড়ের মধ্যে ঘর্ষণ কারণ। এর ফলে একজন ব্যক্তির ক্রনিক ব্যথা অনুভব করে।

3. পোস্ট ট্রমাটিক আর্থথ্রিটিস: এতে হাড়ের জোয়ারের কারণে ক্ষতি হয় যার ফলে হাড় ভেঙ্গে যায় এবং ফুসফুসে অশ্রু সৃষ্টি হয়। ক্ষতি এই ধরনের যৌথ হাঁটু এবং তীব্র ব্যথা সীমিত ফাংশন কারণ।

হাঁটু arthroplasty পদ্ধতি

হাঁটু অরথ্রোপ্লাস্টিতে, সার্জারির আগে ঘ হাঁটানো এলাকাটিকে নিকৃষ্ট করার জন্য প্রথমে রোগীর অ্যানেস্থেশিয়া দেওয়া হয়। অস্ত্রোপচারের পরে যে কোনো ধরনের সংক্রমণ রোধ করার জন্য একটি অন্তরঙ্গ অ্যান্টিবায়োটিক দেওয়া হয়। অস্ত্রোপচারের সময়, হাঁটু যুগ্মে আরও ভাল ব্যবহারের জন্য রোগীর হাঁটু একটি নিচু অবস্থানে রাখা হয়। পরে হাঁটুতে একটি ছোট চশমা তৈরি করা হয়, যার পরে সার্জন দ্বারা হাঁটতে হাঁটতে হাঁটতে হয়। সার্জন তারপর ক্ষতিগ্রস্ত জয়েন্টগুলোতে অপসারণ করে এবং কৃত্রিম জয়েন্টগুলোতে সংযুক্ত পৃষ্ঠ তৈরি করে। Incisions বন্ধ করার আগে হাঁটু নিচু হয় এবং প্রতিস্থাপন সঠিকভাবে স্থাপন করা হয় তা নিশ্চিত করার জন্য ঘূর্ণিত। অবশেষে চুরি বন্ধ করা হয়।

ভারতের শীর্ষস্থানীয় অস্থির চিকিত্সা সার্জন ডা। প্রদেপ বাপুরাও সঙ্গে হাঁটু আর্থ্রোপ্লাস্টি

প্রবীণ বাপুরাও মুম্বাইয়ের নানভতি হাসপাতালে সর্বাধিক দক্ষ ওথোপেডিস্ট এবং অস্থির চিকিত্সা সার্জন এবং অস্থির চিকিত্সা সার্জারি করার কয়েক বছর অভিজ্ঞতা রয়েছে। মুম্বাইয়ের নানভতি হাসপাতালের শীর্ষস্থানীয় অস্থির চিকিত্সা সার্জন 35 বছর ধরে ব্যাপক চিকিৎসা কর্মজীবন করেছেন এবং হাঁটু অরথ্রোপ্লাস্টি, রোবোটের হাঁটু অস্ত্রোপচার, মোট হিপ প্রতিস্থাপন সার্জারি এবং হাই ফ্লেক্সিয়েন চিকিত্সার মতো উন্নত অস্ত্রোপচারের ক্ষেত্রে তার আদর্শ নির্ভুলতার জন্য পরিচিত। গত 30 বছরে তিনি 9 হাজারেরও বেশি সার্জারী করেছেন বলে প্রডিপ বাপুরাও জানিয়েছেন। 198২ সালে তিনি কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল এবং সেথ গর্ডহ্যান্ডস সুন্দরদের মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন এবং 1985 সালে একই ইনস্টিটিউট থেকে অস্থি চিকিৎসা বিভাগে এম.এস. সম্পন্ন করেন। ডা। প্রদীপ বাপুরাও ভারতীয় প্রতিষ্ঠাতা এবং নির্বাহী কমিটির সদস্য। হিপ অ্যান্ড কনি সার্জন সোসাইটি (আইএসএইচএসএস) এবং অস্থির চিকিত্সা ক্ষেত্রে তার অবদানের জন্য বেশ কিছু পুরষ্কার পেয়েছেন।

ভারতের শ্রেষ্ঠ অস্থির চিকিত্সা সার্জনের সঙ্গে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক

আমাদের সাথে ইমেল করুন: dr.pradeepbhosale@jointsurgeryhospital.com


অথবা

আমাদের এ কল করুন: + 91-98604-32255

https://www.jointreplacementsurgeryhospitalindia.com/bangla-dr-pradeep-b-bhosale-best-orthopaedic-surgeon-mumbai-india.html


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত