অর্টিক আনোয়ারিজম মেরামত: সেরা হাসপাতাল, ডাক্তার এবং খরচ ভারত


একটি অ্যানোরিয়াস একটি রক্তবাহী জাহাজে একটি স্থানীয় বেলুন মত গাদা হয়। একটি অনাক্রম্যতা একটি শিরা এবং একটি ধমনীতে উভয় ঘটতে পারে। ধমনী স্নায়ুতন্ত্রটি শিরাজনিত অনাক্রম্যতাগুলির চেয়ে উল্লেখযোগ্য। শিরাগুলির দেওয়ালগুলির নমনীয়তা হ্রাসের কারণে একটি অ্যানোরিসিজম ঘটে। আকার বিস্তৃত হলে, শিরাগুলির দেওয়ালে রক্তচাপ তার সর্বোত্তম উত্সাহ দেয়। এই পদ্ধতিতে অভ্যন্তরীণ রক্তপাত সম্ভবত সম্ভাব্য প্রাণঘাতী সহ অনেক জটিলতা সৃষ্টি করতে পারে।


এন্ডোভাস্কুলার অ্যানোরিসিম মেরামত পদ্ধতি ভারত আপনার অরোরিয়াম নামক একটি অরোরায় বিস্তৃত জোন মেরামত করার অস্ত্রোপচার। অর্টা বিশাল ধমনী যা আপনার প্যান্থ, পেলভি এবং পায়ে রক্ত ​​বহন করে। একটি অর্টিক অ্যানোরিয়াসম একটি বিন্দু যা এই কোর্সের একটি অংশ ধমনীর ভরের দুর্বলতার কারণে অত্যধিক বড় বা বেলুন বাহির হতে থাকে।

অর্টিক অ্যানোরিসিম মেরামত জন্য ভারতে শ্রেষ্ঠ হাসপাতাল

এটি প্রেসক্রিপশন ও অস্ত্রোপচারের প্রতিটি বিশেষত্বের জন্য ভারতের শীর্ষস্থানীয় হাসপাতালগুলির একটি তালিকাভুক্ত তালিকা। যদি আপনি সমস্যাটি মেরামত করতে অস্ত্রোপচার না করেন তবে আপনার এবং আপনার ডাক্তারকে এই অস্ত্রোপচারের ঝুঁকিটি ভাঙ্গার ঝুঁকি থেকে ছোট কিনা তা অবশ্যই চয়ন করতে হবে। এই তালিকাটি ভারতের 'শীর্ষস্থানীয় হাসপাতালগুলিতে' র্যাংকিং তথ্য থেকে উদ্ভূত হয়েছে যা ভারত ও বিশ্বের নেতৃস্থানীয় মিডিয়া প্রযোজনার দ্বারা বিতরণ করা হয়েছে। হাসপাতালগুলিতে ব্যাপক গবেষণার পর এই স্থানগুলি স্পর্শ করেছে।

এই গবেষণায় ইন্টারন্যাশনাল (জেসিআই) এবং ন্যাশনাল (এনএবিএইচ) স্বীকৃতি সংস্থাগুলির স্বীকৃতির মতো বিষয়গুলি বিবেচনা করা হয়েছে, যার বিবেচনায় খ্যাতি অর্জনের দাবিতে সাম্প্রতিকতম গিয়ারসহ অবকাঠামো, বিশেষজ্ঞ চিকিৎসক এবং তাদের প্রোফাইল, সাফল্য হার, হাসপাতালের বিভিন্ন সুবিধা , রোগীর মতামত।

• ফোর্টিস হাসপাতাল

• অ্যাপোলো হাসপাতাল

• গ্লেনেগ্লস গ্লোবাল হাসপাতাল

• শ্রী রামচন্দ্র মেডিকেল সেন্টার

• তামিলনাড়ু সরকার মাল্টি স্পেশালিটি হাসপাতাল

• যশোদ হাসপাতাল

অর্টিক অ্যানোরিসিম মেরামত জন্য ভারতে সার্জন

একটি উল্লেখযোগ্য ডিগ্রী, এই হাসপাতাল দ্বারা সম্পন্ন জনপ্রিয়তা পিছনে ক্রেডিট এখানে কাজ বিশেষজ্ঞদের এবং বিশেষজ্ঞদের যায়। এটি বিশেষ করে কার্ডিয়াক মাস্টারদের ক্ষেত্রে, যারা তাদের অঙ্গীকার এবং তাদের রোগীদের প্রতি প্রচেষ্টার থেকে অনুভবযোগ্য একটি অসাধারণ কৃষ্টি অর্জন করেছে। কার্ডিওলজি ক্ষেত্রে জড়িত বিস্তৃত পরিমাপের সাথে, এই সার্জনগুলি অত্যন্ত জটিল অস্ত্রোপচারের সাথে মোকাবিলা করার জন্য বিস্ময়করভাবে প্রতিভাবান। এই সার্জনগুলি বিদেশে হাসপাতালের পাশাপাশি ভারতে হাসপাতালগুলির সাথে সম্পর্কিত নয়। তাদের উত্সর্জন ভারতে তাদের অত্যাশ্চর্য কম খরচে ইয়ার সার্জারি থেকে স্পষ্ট, ঠিক যেমন তারা কার্ডিওলজি ক্ষেত্রে সাম্প্রতিকতম বিষয়ে তাদের অন্তর্দৃষ্টি অব্যাহত রেখেছে, তাদের রোগীদের শুধুমাত্র সর্বোত্তম সুবিধা দেওয়ার জন্য আপডেট করা হয়েছে।

এই ক্ষেত্রে একটি জায়গা থাকার pioneers, একটি দম্পতি হয়:

• পঙ্কজ প্যাটেল ড

• এস এস জয়কুমার

• ডাঃ আদিল সাদিক

• রবি চন্দ্র জেবি

• ড। ই। বিজয়চন্দ্র রেড্ডি

ভারতে অর্টিক অ্যানোরিসিম মেরামতের খরচ

ভারতে অর্টিক এনউইরিসম মেরামতের খরচ প্রায় 17,000 মার্কিন ডলার বা 1,116,500 ডলার। মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বেশিরভাগ উন্নত দেশে প্রযুক্তির খরচ তুলনায় এটি অনেক কম।

অর্টিক Aneurysm মেরামত বুঝতে

আপনার ডাক্তার একটি অ্যানোরিয়াসম চিকিত্সার জন্য পেট অর্টিক অ্যানরিয়াসম (এএএ) মেরামত নির্ধারণ করতে পারে। একটি অ্যানোরিয়াসম একটি সূত্র, অর্টা দুর্বল এলাকা যা ক্র্যাকিংয়ের বিপদ হতে পারে। এই অবস্থার জন্য, অ্যানোরিয়াসটি পেটের মধ্যে অবস্থিত অর্টার অংশে অবস্থিত। একটি AAA মেরামত দুটি ভিন্ন উপায়ে সম্পন্ন হতে পারে:

• খোলা মেরামতের। এই অস্ত্রোপচারের জন্য, আপনার ডাক্তার অর্টা উদ্ঘাটন করতে পেট এলাকায় একটি বিশাল ছদ্মবেশ সৃষ্টি করে। যখন ব্যক্তিটি পেট এলাকাটি খুলে দেয়, তখন অ্যানোরিসিজম মেরামত করতে একটি যোগদান ব্যবহার করা যেতে পারে। ওপেন মেরামতের একটি পেট অর্টিক aneurysm মেরামতের জন্য আদর্শ পদ্ধতি অবশেষ।

• এন্ডোভাস্কুলার অ্যানোরিয়াসম মেরামতের (EVAR)। এটি একটি অপ্রত্যাশিতভাবে আক্রমণাত্মক বিকল্প। এটি একটি বিশাল চেতনা ছাড়া পরিচালিত বোঝায়। বরং, বিশেষজ্ঞ crotch মধ্যে একটি সামান্য চট করে তোলে। ব্যক্তি ক্রোচ মধ্যে একটি ধমনী মধ্যে একটি ক্যাথাইটার মাধ্যমে ব্যতিক্রমী যন্ত্র প্রবেশ এবং এননিউরিয়াম পর্যন্ত তাদের স্ট্রিং করা হবে।

উপসংহার

বিশ্ব স্বাস্থ্য ব্যবস্থার খ্যাতি বিশ্বব্যাপী উচ্চ সন্দেহ ছাড়াই। প্রেসক্রিপশন প্রতিটি অঞ্চলে একটি বিস্তৃত মার্জিন দ্বারা ভারত অগ্রগতি হয়েছে। সারা বিশ্বে এমন অনেক দেশ নেই যারা এই বিষয়ে ভারতে যুদ্ধ করার সুযোগ করে দেয়। এ কারণেই ভারত ও অন্যান্য অনেক বিভিন্ন দেশের রোগী ভারতকে তাদের শেষ চিকিত্সার স্থান হিসাবে উপসংহারে আসতে পছন্দ করে, যা ভারতে ইভা সার্জারির সুবিধার জন্য উল্লেখযোগ্য লিফট দিয়েছে।

সূত্র

https://www.indiacardiacsurgerysite.com/cardiac-procedures/bangla-endovascular-aneurysm-repair-top-cardiac-surgery-hospital-india/

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত