হাঁটু প্রতিস্থাপন সার্জারি: আপনি কি জানতে হবে


একটি কার্যকরী জীবন জীবন্ত অবিশ্বাস্যভাবে ভাল হাঁটু উপর নির্ভর করে। ভারতে ব্যক্তিরা হাঁটুর প্রতিস্থাপন ঘটাতে পারে কারণ সমাজের বিশাল অংশটি আর্থারিস, ইনজেকশন বা অস্টিওআর্থারাইটিস থেকে ভুগছে, যা সিঁড়িগুলি আরোহণ এবং আরোহণের মতো তাদের সাধারণ ক্রিয়াকলাপগুলিকে সীমিত করে।

                                            image credit: https://www.tour2india4health.com

হাঁটু প্রতিস্থাপন হাঁটু যৌথ ক্ষতিগ্রস্ত, সংক্রামিত ও ওজন শিরোনাম পুনরুদ্ধার যে একটি অস্ত্রোপচার। এই অস্ত্রোপচার অন্যথায় হাঁটু arthroplasty বলা হয়। ক্ষতিগ্রস্ত হাঁটু সঙ্গে কাজ কারো জন্য ঝুঁকিপূর্ণ হয়; যাইহোক, বয়স তার কাজ করে। শেষে, একমাত্র বিকল্প বামে প্রতিস্থাপন করা হয়। অনেক কারণের কারণে মানুষ ভারতে রোবোটিক হাঁটু অস্ত্রোপচার করতে পছন্দ করে।
সম্প্রতি ভারতে হাঁটু প্রতিস্থাপন চাই ব্যক্তিদের অবিশ্বাস্য বন্যা হয়েছে। সত্যই বাইরে! তথ্য অনুযায়ী নির্দেশিত, এখানে বেশিরভাগ ব্যক্তি রয়েছে যারা তাদের চিকিত্সার জন্য এখানে এসেছেন এবং তাদের মধ্যে প্রচুর সংখ্যক ব্যক্তি ভারতে হাঁটু প্রতিস্থাপন সার্জারি অনুসন্ধান করছে।

হাঁটু প্রতিস্থাপন কি এবং কি কারণে এটি মূল্যবান?

এই অস্ত্রোপচার একটি অসুস্থ বা আহত হাঁটু যৌথ evacuating অন্তর্ভুক্ত হতে পারে এবং একেবারে বা আংশিকভাবে একটি কৃত্রিম সঙ্গে এটি প্রতিস্থাপন। আপনি হাঁটু যৌগ যে ব্যায়াম ব্যথা এবং দৃঢ়তা আছে যদি হাঁটু সার্জারি ঘন ঘন embraced হয়। এই অস্ত্রোপচার হাঁটু ব্যথা এবং অস্থিরতা বা অতীতের চরম হাঁটু আঘাত কারণে অক্ষমতা বা হাঁটু বিকৃতি মোকাবেলা করা হয়। এই অস্ত্রোপচারের জন্য যেতে পছন্দ করার আগে আপনার নিজের ডাক্তার আপনাকে অনুরোধ করবে যেমন বিশ্রাম, প্রেসক্রিপশন এবং শারীরিক পদক্ষেপের মতো বিভিন্ন পদক্ষেপের চেষ্টা করা বিজ্ঞতার কাজ হতে পারে।
যখন হাঁটু বাতাসের শুকনো বাতাস আহত বা জীর্ণ হয়, এটা কঠিন শেষ এবং হাঁটু সরানো কঠিন। একে অপরের উপর স্লাইড করার পরিবর্তে, হাড় একসঙ্গে ঘষা এবং স্কোয়াশ। প্রোথেসিসের সাথে, রোগীর কম ব্যথা অনুভব করা হবে, এবং হাঁটু যথাযথভাবে সরানো হবে।

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার কেন?

কৌশল পিছনে তিনটি নিয়মিত উদ্দেশ্য আছে:

1. অস্টিওআর্থারাইটিস: যৌথ প্রদাহ এই ধরনের বয়স সম্পর্কিত, হাঁটু যৌথ সাধারণত মাইলেজ দ্বারা আনা। এটি, অধিকাংশ অংশে, 50 বছরেরও বেশি সময় ধরে রোগীদের প্রভাবিত করে; তবে, আরও যুবক ব্যক্তি এটা থাকতে পারে।
2. Rheumatoid গন্ধ: অতিরিক্ত inflammatory যৌথ প্রদাহ বলা হয়, হাঁটু যৌথ চারপাশে ঝিল্লি পুরু এবং প্রদাহ হতে সক্রিয় আউট। দীর্ঘস্থায়ী প্রদাহ কমনীয়তা ক্ষতি করে, কোমলতা এবং কঠোরতা প্রভাবিত করে।
3. পোস্ট-ট্রামম্যাটিক আর্থথ্রিটিস: এই ধরনের গর্ভধারণ একটি গুরুতর হাঁটু আঘাত কারণ। হাঁটু বিরতি বা ligaments চারপাশে হাড় যখন টিয়ার, এই হাঁটু অন্তর্বাস প্রভাবিত করবে।

হাঁটু প্রতিস্থাপন প্রয়োজন হতে পারে কে?

যখন আপনি এই সমস্যার সম্মুখীন হন তখন আপনি রোবোটিক হাঁটু অস্ত্রোপচারের অনেকগুলি সুবিধা পেতে পারেন:
1. দৃঢ় হাঁটু থাকার
2. দীর্ঘস্থায়ী হাঁটু জ্বালা যা মেডিসিন বা বিশ্রাম উন্নত।
3. বিশ্রাম যখন এমনকি হাঁটু ব্যথা
4. আপনার দৈনন্দিন কার্যক্রম চরম হাঁটু ব্যথা কারণে বাধাগ্রস্ত হয়
5. আপনার পা bowing

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের ধরন

1. মোট হাঁটু প্রতিস্থাপন: হাঁটু বিভিন্ন টুকরা আহত হয় হিসাবে এই কৌশল পুরো হাঁটু যৌথ প্রতিস্থাপন করা প্রয়োজন।

2. আংশিক হাঁটু প্রতিস্থাপন: এখানে হাঁটু এর ক্ষতিগ্রস্ত টুকরা ন্যূনতম আক্রমণকারী বা হ্রাস আক্রমণকারী অস্ত্রোপচার ব্যবহার করে প্রতিস্থাপিত হয়। একটি ছোট চর্ম তৈরি করা হয় হিসাবে পুনরুদ্ধারের সময় দ্রুত।

3. ন্যূনতম সংক্রামক সার্জারি: হাঁটু প্রতিস্থাপন সার্জারি সময় সাধারণত 8 থেকে 12-ইঞ্চি চর্ম তৈরি করা হয়।

4. দ্বৈত হাঁটু প্রতিস্থাপন: যদি আপনার হাঁটু উভয়েই ব্যথা, আর্থথ্রিটিস বা একটি লিগামেন্ট আহত হয় তবে আপনার হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের অভিজ্ঞতা আছে

রোবোটিক হাঁটু অস্ত্রোপচারের জন্য প্রস্তুতি

হাঁটু arthroplasty বাস্তব সার্জারি অন্তর্ভুক্ত, তাই প্রাক অপারেশন প্রস্তুতি, চিকিৎসা সাক্ষাত্কার, এবং শারীরিক মূল্যায়ন সাধারণত অপারেশন সেট তারিখের এক মাস আগে শুরু।
প্রস্তুতিমূলক এবং ডায়াগনস্টিক পরীক্ষায় রক্তের গণনা পরীক্ষা করা হবে, রক্তের ক্লটগুলি কীভাবে ইলেক্ট্রোকার্ডিওোগ্রামস (ইসিজি) এবং প্রস্রাব পরীক্ষা করছেন তা বোঝা যাবে।
অস্থির চিকিত্সা সার্জন পদ্ধতির সময় ক্ষতিগ্রস্ত কার্টিলিজ এবং হাড়কে বরখাস্ত করবে, এবং সেই অবস্থানের পরে, ধাতু, প্লাস্টিক, বা উভয় থেকে তৈরি নতুন ইমপ্লান্ট, হাঁটু এর সারিবদ্ধকরণ এবং ফাংশন পুনরুদ্ধার করতে।

কম খরচে রোবোটিক হাঁটু অস্ত্রোপচার ভারত

হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচার হাঁটু যৌথ পরিবর্তে এটি হাঁটানো বা ক্ষতিগ্রস্ত হয় যখন হাঁটু ইমপ্লান্ট অবস্থান অন্তর্ভুক্ত। এটি একটি আংশিক হাঁটু প্রতিস্থাপন বা মোট হাঁটু প্রতিস্থাপন হতে থাকে। কম খরচে রোবোটিক হাঁটু অস্ত্রোপচার ভারত অস্ত্রোপচারের উপর নির্ভর করে $ 3500- $ 9000 পরিবর্তিত হয়।
90 শতাংশেরও বেশি ব্যক্তির হাঁটু ব্যথা এবং রুটিন কর্ম সঞ্চালনের ক্ষমতার উন্নতিতে হ্রাসের অভিজ্ঞতা রয়েছে। প্রতিস্থাপিত হাঁটু যৌথ, একটি নিয়ম হিসাবে, অস্ত্রোপচারের পর 15-20 বছর ধরে যায়।

রেফারেন্স:

https://www.tour2india4health.com/bangla-best-robotic-knee-surgery-advance-knee-surgery-hospitals-in-india.html

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত