হাঁটু প্রতিস্থাপন ক্লিনিকাল ফলাফল এবং পরিসংখ্যান

সংক্ষিপ্ত বিবরণ

আপনি কি জানেন যে 90 শতাংশেরও বেশি মানুষ হাঁটু প্রতিস্থাপন করেছে, ব্যথা থেকে তাত্ক্ষণিক অবকাশ পেয়েছে? আসলে, সম্পূর্ণ পুনরুদ্ধারের পরে, তারা খুব স্বাচ্ছন্দ্যজনকভাবে এমনকি গল্ফ খেলেও তাদের নিয়মিত ক্রিয়াকলাপগুলিতে ফিরে আসে।
একটি রোবোটিক কনি সার্জারি পদ্ধতি রোগীদের পাশাপাশি অর্থোপেডিক সার্জনদের স্বাগত জানানোর জন্য এটি একটি সুবিধার সুবিধা দেয়। এই সুবিধাগুলি অন্তর্ভুক্ত:


সার্জন পেতে:

• ভাল নমনীয়তা
• আরো নিয়ন্ত্রণ
• হাঁটু সবচেয়ে অংশ কোণার পৌঁছানোর ক্ষমতা
• সার্জনদের আরো আত্মবিশ্বাস
• অস্ত্রোপচারের অবস্থান উন্নত দেখুন
রোগীদের ভোগ:
• incisions এবং ছোট incisions কম সংখ্যা
• কম scarring হিসাবে অঙ্গরাগ সুবিধা
• দ্রুত পুনরুদ্ধারের
• কম রক্তের ক্ষতি
• নিম্ন পোস্ট অস্ত্রোপচার ব্যথা এবং আঘাত
• তরুণ রোগীদের এবং ক্রীড়াবিদদের জন্য খুব উপকারী কারণ তারা দ্রুত তাদের রুটিন ফিরে পেতে পারেন

সাফল্য হার

ভারতে, অস্থির চিকিত্সার আধুনিক রূপগুলি এই ক্ষেত্রের সাথে যুক্ত অভিজ্ঞ সার্জনদের দ্বারা সর্বাধিক সহজ এবং পরিপূর্ণতার সাথে সম্পাদিত হয়। উপরন্তু, এই ধরণের অস্ত্রোপচার পদ্ধতির জন্য ব্যবহৃত অস্ত্রোপচারের সরঞ্জামগুলিও একটি বিশাল পার্থক্য সৃষ্টি করে। এই উভয় কারণ এই পদ্ধতি সাফল্যের হার বৃদ্ধি। 85 শতাংশেরও বেশি লোক প্রায় ২0 বছর ধরে ঝামেলা মুক্ত করতে পারে। ইমপ্লান্টের ধৈর্যের মাত্রা হল এই অস্ত্রোপচার কেন এত জনপ্রিয়।

এই অর্থোপেডিক বিশেষজ্ঞদের মনের মধ্যে একটি পরিষ্কার চিন্তার প্রক্রিয়া রয়েছে - এটি প্রক্রিয়াটিকে পরিকল্পনা করা, যাতে রোগীদের জন্য অস্ত্রোপচারের প্রাক-পরিকল্পিত প্রাক ও পরে অস্ত্রোপচারের রুটিন থাকে যাতে সার্জারি সফল হয়। অধিকন্তু, রোগীদের সঠিকভাবে পরিচালনা করা যাতে রোগীরা রোবোটিক হাঁটু অস্ত্রোপচারের পরে অনুসরণ করা নির্দেশাবলী সম্পর্কে স্পষ্ট হয়। এটি অস্ত্রোপচারের সাফল্যের উন্নতির একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ। ভারতের কনি সার্জারি হাসপাতালগুলিতে সাফল্যের হার বিস্ময়কর এবং এ জন্যই এই হাসপাতালগুলি বিশ্বজুড়ে রোগীদের জন্য এই ধরনের উপযোগী জায়গা।

নিরাপত্তা এবং জটিলতা

যে কোনো চিকিত্সার বা অস্ত্রোপচার পদ্ধতি গ্রহণ করার সময়, রোগীদের মনের মধ্যে যে মূল বিষয়গুলি আসে তা হল নিরাপত্তা। এছাড়াও, যে নির্দিষ্ট অস্ত্রোপচার পদ্ধতি সঙ্গে যুক্ত জটিলতা আছে। আরো বিশেষভাবে, অস্থির চিকিত্সার সার্জারিগুলির ক্ষেত্রে, নিরাপত্তা ফ্যাক্টর অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ কোন জটিলতা গুরুতর ফলাফলের পাশাপাশি অস্ত্রোপচারের ব্যর্থতা হতে পারে। অন্য কোনও অস্ত্রোপচার পদ্ধতির মতো, রোবোটিক কনি সার্জারিটির সাথে যুক্ত কিছু ঝুঁকি এবং জটিলতাও রয়েছে। রোগীরা কনি যৌথ সংক্রমণ পেতে পারে, কিন্তু এই ক্ষেত্রে দুই শতাংশেরও কম ক্ষেত্রেই ঘটে। তারপরে, রক্তের ক্লটগুলিও সেখানে রয়েছে কিন্তু এটি যৌথ অস্ত্রোপচারের সাথে হতে পারে। এই দিন, রক্ত ​​ঝলসানো ঔষধ এই ঝুঁকি কমিয়ে ব্যবহার করা হয়। এটি ফুসফুসে এমবোলিজমের ঝুঁকিকেও রোধ করে, যা রক্তচাপ সম্পর্কিত সবচেয়ে খারাপ ঝুঁকি। গবেষণা অনুযায়ী, খুব কমই, হাঁটু প্রতিস্থাপন প্রার্থীদের 1.2 শতাংশ রক্তের ক্লট নিয়ে ভর্তি হয়েছিল। তাছাড়া, 70 বছরের বেশি বয়সের পুরুষরা রক্তের ক্লট পেতে সর্বোচ্চ ঝুঁকিতে থাকে।

এছাড়াও, প্রদাহ সম্ভাবনা খুব কম। আরেকটি ফ্যাক্টর সময় পাস সঙ্গে ইমপ্লান্ট আউট পরা হয় এবং যে সুস্পষ্ট। কিন্তু আলগা পেয়ে ইমপ্লান্ট খুব বিরল হয়; এছাড়াও, ইমপ্লান্ট এর malfunctioning খুব বিরল। হাঁটু প্রতিস্থাপন অস্ত্রোপচারের পরে ফিজিওথেরাপি এতই গুরুত্বপূর্ণ যে কারণে।

ইতিবাচক ফলাফল

উপরের উল্লিখিত কারণগুলি স্পষ্টভাবে প্রমাণ করে যে হাঁটু প্রতিস্থাপন পদ্ধতি আজ সবচেয়ে কার্যকর এবং কার্যকর অস্থির চিকিত্সা পদ্ধতির মধ্যে একটি; এবং রোবোটিক হাঁটু অস্ত্রোপচার একটি কাটা প্রান্ত সার্জারি হচ্ছে, এটি আরও নিরাপত্তা এবং সঠিকতা সঙ্গে আসে। এমন অনেক গবেষণা এবং গবেষণা করা হয়েছে যা এই বিশেষ অস্ত্রোপচারের দক্ষতা এবং ইতিবাচক ফলাফল প্রমাণ করে। একটি সফল হাঁটু প্রতিস্থাপন সার্জারি ব্যথা থেকে দ্রুত ত্রাণ, জীবন উন্নত মানের, এবং গতির আরো ভাল পরিসীমা সঙ্গে আসে। আসলে, এই রোগীরা খুব শীঘ্রই তাদের পায়ের উপর এবং একটি খুব সক্রিয় জীবন উপভোগ করেন। এই ধরনের প্রার্থীদের অধিকাংশই এই পদ্ধতি থেকে সর্বাধিক সুবিধা অর্জন করেছে। হাঁটু প্রতিস্থাপন সম্পর্কে রোগীদের কোন সন্দেহ থাকলে রোগীদের প্রশংসাপত্রের মাধ্যমে যেতে হয়।

ভারতে কনি সার্জারি হাসপাতালগুলিতে অস্ত্রোপচারের এই ফর্মটি গ্রহণ করার সময়, রোগীরা ট্যুর 2 ইন্ডিয়া 4 হেলথ কনসালটেন্টস থেকে সহায়তা নিতে পারে। এই সংস্থাটি ভারতে কষ্ট-মুক্ত চিকিৎসার জন্য বিভিন্ন আন্তর্জাতিক রোগীদের সহায়তা করছে। চিকিত্সা চিকিত্সা সংস্থার প্রতিনিধিরা প্রতিটি চিকিত্সা পদ্ধতির যত্ন নিচ্ছেন।

রেফারেন্স:

https://www.tour2india4health.com/bangla-best-robotic-knee-surgery-advance-knee-surgery-hospitals-in-india.html

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত