লিভার ট্রান্সপ্লান্ট ডা। অমিত নাথ রাস্তোগী ড

সংক্ষিপ্ত বিবরণ:

আপনার যকৃত আপনার শরীরের মধ্যে বৃহত্তম অঙ্গ। এটি আপনার শরীরকে খাদ্য হজম করতে, শক্তি সঞ্চয় করতে এবং বিষাক্ত পদার্থ অপসারণ করতে দেয়। আপনার লিভার ব্যর্থ হলে, আপনার চিকিত্সক আপনাকে লিভার ট্রান্সপ্লান্টের জন্য অপেক্ষা তালিকাতে রাখতে পারে। ডাক্তাররা যকৃতের প্রতিস্থাপন করে এবং অন্যান্য চিকিত্সা একটি ক্ষতিগ্রস্থ লিভার কাজ করতে পারে না।

কোন লিভার ট্রান্সপ্লান্ট প্রয়োজন?

লিভার ট্রান্সপ্লান্ট ক্ষতিগ্রস্থদের জন্য অতীব গুরুত্বপূর্ণ হতে পারে:
• যকৃতের কারণে যকৃতের ক্ষতি (অ্যালকোহলিক সিরাজিস)
• লিভার সম্পর্কিত ম্যালিগন্যানেসি: হেপাটোকেলুলার কার্সিনোমা, হেপাতোব্লাস্টোমা, হিলারকোলংজিওকার্কিনোমা, ইত্যাদি
• প্রাথমিক biliary সেরোসিস
• দীর্ঘমেয়াদী (ক্রনিক) সক্রিয় সংক্রমণ (হেপাটাইটিস বি বা সি)
• লিভার (হেপাটিক) শিরা ক্লট (থ্রোমোসিস)
• লিভার ব্যর্থতার সাথে যুক্ত বিপাকীয় সমস্যা

লিভার ট্রান্সপ্লান্ট ধরনের কি কি?

মৃতদেহ দাতা (Cadaver) - মস্তিষ্কের মৃত যারা রোগীদের থেকে অর্জিত হয় যারা রোগীদের থেকে লিভার প্রাপ্ত হয়। একবার মস্তিষ্কের মৃত রোগী সনাক্ত করা হয় এবং সম্ভাব্য দাতা হিসাবে গণ্য হয়, তার শরীরের রক্ত ​​সরবরাহ কৃত্রিমভাবে বজায় রাখা হয়। এই মৃত অঙ্গ দান নীতি। মস্তিষ্কের মস্তিষ্ক, মস্তিষ্কের হেমোরেজ বা হঠাৎ মৃত্যুর অন্যান্য কারণের রোগী-দাতাদের জন্য উপযুক্ত-দান-দান।
লিভিং ডোনার - স্বাভাবিক স্বাস্থ্যকর লিভারের একটি অংশ নির্মূল হলে লিভারের পুনর্জন্মের সম্ভাবনা রয়েছে। অতএব সার্জন জীবদ্দশায় লিভারের অংশে অংশ নেয় এবং এটি অন্য রোগীর মধ্যে ইমপ্লান্ট করে। একজন লাইভ দাতা লিভার ট্রান্সপ্লান্টে, যকৃতের একটি অংশটি সরাসরি দাতা থেকে সরানো হয় এবং প্রাপকের লিভার সম্পূর্ণভাবে সরানো হয়ে যাওয়ার পরে সরাসরি প্রাপকের মধ্যে স্থানান্তর করা হয়।

ভারত লিভার ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচারের জন্য নিখুঁত গন্তব্য

লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির সাফল্যের হার 85% -90% এর মধ্যে। বিশ্বব্যাপী বিখ্যাত হাসপাতালগুলির সহায়তায় ভারতের লিভার ট্রান্সপ্লান্ট অফার করা হয়। ভারতে লিভার ট্রান্সপ্লান্টের জন্য সেরা হাসপাতাল বিশ্বের বেশিরভাগ দক্ষ ও দক্ষ শল্য চিকিৎসক। এটি একটি অত্যন্ত অভিজ্ঞ সার্জনের স্টিয়ারিংয়ের অধীনে চিকিত্সার মধ্য দিয়ে পর্যায়ক্রমে লিভার রোগের অসুস্থ রোগীদের জন্য অপরিহার্য। পশ্চিমা বিশ্বের মধ্যে, লিভার ট্রান্সপ্লান্ট সবচেয়ে ব্যয়বহুল চিকিৎসা পদ্ধতির একটি। ব্যয়টির পার্থক্যটি এতটা নির্বিঘ্নে যে বাস্তবতাটি প্রায় একই অবস্থানে উভয় স্থানে উপস্থাপন করা হয়েছে।

ভারতে জটিল লিভার ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচারের বিশেষজ্ঞ ড। অমিত নাথ রাস্তোগী

অমৃত নাথ রাস্তাগি, গুরুগাঁও মেডেন্টা হাসপাতালের অভিজ্ঞ লিভার ট্রান্সপ্লান্ট সার্জন। তাঁর লিভার ট্রান্সপ্লান্ট সার্জন হিসাবে ২1 বছরের যাত্রায় তিনি অনেক সুখী রোগী ছিলেন। ড। অমিত নাথ রাস্তোগী তাঁর দক্ষতার ক্ষেত্রে অভিজ্ঞ, দক্ষ ও সম্মানিত ডাক্তার। অমিত নাথ রাস্তোগী এম এন (মেডিসিন) এন এন গুপ্ত স্বর্ণ মেডেল দিয়ে ভূষিত হন। তিনি সফলভাবে তার রোগীদের সেবা করেছে। জীবিত দাতা লিভার ট্রান্সপ্লান্টেশন এবং রোবট এবং ক্ষতিকারকভাবে হিপটোবিলিয়ার অস্ত্রোপচার পদ্ধতির ক্ষেত্রে আগ্রহের সাথে তিনি তার ক্যারিয়ারে অসাধারণ সাফল্য অর্জন করেছেন। শেষ পর্যায়ে যকৃতের ব্যর্থতার সাথে রোগীদের সাহায্য করার জন্য তিনি অত্যাধুনিক কৌশল এবং প্রযুক্তি ব্যবহার করেন। তিনি বেশিরভাগ লিভার অবস্থার রোগীদের দেখেছেন। যদিও এই অবস্থার বেশিরভাগই লিভার ট্রান্সপ্লান্টের দিকে পরিচালিত করতে পারে তবে তিনি ট্রান্সপ্লান্ট ছাড়াই অন্তর্নিহিত লিভারের অবস্থাটি চিকিত্সা করতে পারেন।

অমিত নাথ রাস্তোগীর সঙ্গে সাক্ষাৎ করুন

অগ্রাধিকার স্বাস্থ্যসেবা পরামর্শদাতা এখন নিজেকে ভারতের সবচেয়ে উদ্ভাবনী চিকিৎসা প্রদানকারী হিসাবে প্রতিষ্ঠিত করেছে এবং বিশ্বব্যাপী মানুষের জন্য ব্যয়বহুল, প্রযুক্তি ভিত্তিক, নিরাপদ ও নিরাপদ চিকিৎসা সেবা প্রদান করে দ্রুত বর্ধনশীল হয়েছে। অগ্রাধিকার স্বাস্থ্যসেবা পরামর্শদাতা রোগীর যত্নের সর্বোচ্চ মানের নৈতিকতা, গোপনীয়তা এবং আন্তর্জাতিক মান অনুসরণ করে। আমরা আপনাকে অমিত নাথ রাস্তোগী, চিকিৎসা পুনরুদ্ধার, ব্যক্তিগত সহায়তা, ভ্রমণ এবং ভ্রমণের সঙ্গে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট মাধ্যমে ভারতে আসার মিনিট থেকে আপনাকে সহায়তা করি।

একটি লিভার ট্রান্সপ্লান্ট অস্ত্রোপচারের আশেপাশের সিদ্ধান্ত সঙ্গে স্পষ্টতা বা সহায়তা প্রয়োজন?

কল করুন + 91-9371136499 আজ এবং ডা। অমিত নাথ রাস্তাগি - এক্সপার্ট লিভার ট্রান্সপ্লান্ট এবং রিজিনারেটিভ মেডিসিন





মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত