ডাঃ জয়দীপ এইচ প্যালাপের একটি বারিয়েট্রিক সার্জারির মাধ্যমে আত্মবিশ্বাস এবং আত্ম-সম্মান উন্নত করুন

সংক্ষিপ্ত বিবরণ

কোনও সন্দেহ নেই যে স্থূলতা হ'ল বেশ কয়েকটি মারাত্মক এবং সম্ভাব্য জীবন-হুমকির অসুস্থতার একটি প্রধান কারণ। বেরিয়েট্রিক সার্জিকাল অপারেশন হ'ল এমন একটি বিকল্প যা স্থূল বিশেষজ্ঞের বক্তব্যটি প্রায়শই উপেক্ষা করা বা অবহেলা করা হয়। তবুও এটি সবচেয়ে কার্যকর পছন্দ যা প্রায় সবসময় খুব ভারী লোককে প্রচুর ওজন হ্রাস করতে সহায়তা করে এবং এটি রহস্যজনকভাবে কয়েকটি অবিরাম পরিস্থিতিকে বিলুপ্ত করতে পারে। যদি কোনও ব্যক্তির দেহ ভর সূচক (বিএমআই) 30 এর বেশি হয় তবে তাদের স্থূল হিসাবে শ্রেণিবদ্ধ করা হয় their যদি তাদের বিএমআই 40 এর বেশি হয়, তবে তারা সমালোচনামূলকভাবে স্থূল বলে মনে হয়।


কিভাবে ব্যারিট্রিক সার্জারি কাজ করে?

ওজন হ্রাস এবং সম্পর্কিত অসুস্থতা নিয়ন্ত্রণের জন্য অস্ত্রোপচার পদ্ধতি ওজন সমস্যা এবং সম্পর্কিত অসুস্থতায় ভোগা রোগীদের জন্য সহজ বিকল্প উপলব্ধ হিসাবে দেখা গেছে। বারিয়েট্রিক অস্ত্রোপচার চিকিত্সা ইতিপূর্বে ইতিবাচক ফলাফল প্রদর্শন করেছে। আজ চারটি ব্যবহার করা হয়। দুটি সর্বাধিক জনপ্রিয় পদ্ধতি হ'ল রাউক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস এবং গ্যাস্ট্রিক স্লিভ। দুটোই পেট আরও ছোট করে তোলে। বাইপাসটি ছোট্ট অন্ত্রকেও পুনরায় সাজায়। গ্যাস্ট্রিক ব্যান্ড হ'ল সহজ পদ্ধতি যা কম কার্যকর এবং অনুকূলতার বাইরে চলে যায়। এবং আরও কঠোর ক্রিয়াকলাপ, ডিওডোনাল স্যুইচ সহ বিলিওপেনক্রিয়াটিক ডাইভারশন, যা ছোট্ট অন্ত্রের একটি বিশাল অংশকে অতিক্রম করে, খুব কমই ব্যবহৃত হয় কারণ এতে উচ্চতর মৃত্যু এবং সমস্যাযুক্ত ফি রয়েছে।

ব্যারিট্রিক সার্জারির জন্য উপযুক্ত প্রার্থী

ব্যারিট্রিক শল্য চিকিত্সা কেবল তীব্র স্থূলতার ক্ষেত্রেই উত্সাহিত করা হয়, যখন শরীরের-ভর সূচকটি 35 বা তার বেশি বা 30 এর বেশি হয় যদি ওজন সংক্রান্ত বিভিন্ন সমস্যা সম্পর্কিত সমস্যা থাকে, যার মধ্যে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, বা ঘুমের শ্বাসকষ্ট অন্তর্ভুক্ত থাকে। অন্যান্য ধরণের চিকিত্সা ব্যর্থ হওয়ার পরে কেবলমাত্র সার্জিকাল অপারেশন বিবেচনা করা হয়, যার মধ্যে ডায়েট এবং ক্রিয়াকলাপের জীবনযাত্রার পদ্ধতি এবং medicষধি ওষুধ অন্তর্ভুক্ত রয়েছে।

বেরিয়েট্রিক সার্জারির সুবিধা

বেরিয়েট্রিক অস্ত্রোপচার পদ্ধতি আপনাকে ওজন হ্রাস করতে এবং স্থূলতার সাথে সম্পর্কিত অনেকগুলি স্বাস্থ্য সমস্যার উন্নতি করতে অনুমতি দেয়। ব্যারিট্রিক শল্য চিকিত্সা রোগীদের প্রক্রিয়া পরে জীবনের আরও ভাল মানের রিপোর্ট, ভাল গতিশীলতা, হতাশা এবং উদ্বেগ হ্রাস সহ, আত্মসম্মান উন্নতি, সামাজিক মিথস্ক্রিয়া এবং যৌন ক্রিয়াকলাপ এই স্বাস্থ্য সমস্যাগুলি অন্তর্ভুক্ত

• টাইপ 2 ডায়াবেটিস
উচ্চ্ রক্তচাপ
He অস্বাস্থ্যকর কোলেস্টেরলের মাত্রা
নিদ্রাহীনতা
প্রস্রাবে অসংযম
শরীর ব্যাথা
• হাঁটু এবং নিতম্বের ব্যথা

ভারতে ব্যারিট্রিক সার্জারির মূল্য

ভারতে ব্যারিট্রিক শল্য চিকিত্সার জন্য ব্যয় সাশ্রয়ী এবং ভারতে ব্যারিট্রিক শল্য চিকিত্সার জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেরা হাসপাতালের উপলব্ধতা, আন্তর্জাতিক এক্সপোজার এবং প্রশিক্ষণের সাথে স্থূলত্বের সার্জন এবং গুরুত্বপূর্ণভাবে ইউরোপীয় বা কানাডিয়ান হাসপাতালের বিপরীতে কোনও অপেক্ষার সময়কাল ভারতকে নিখুঁত পছন্দ করে না। ভারতে এই স্বল্প ব্যারেট্রিক সার্জিকাল অপারেশন মূল্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের তুলনায় 30-70% ব্যয় সুবিধা দেয়।

ভারতের সেরা ব্যারিট্রিক সার্জনস

ডঃ জয়দীপ এইচ প্লেপ শীর্ষ ল্যাপারোস্কোপিক ব্যারিয়াট্রিক সার্জন ইন্ডিয়া উন্নত ল্যাপারোস্কোপির পাশাপাশি রোবোটিক সার্জারি সম্পর্কে প্রশিক্ষণপ্রাপ্ত। তিনি মুম্বাইয়ের মেডিকেল কলেজ পড়ানোর সমস্ত প্রধান কর্তৃপক্ষের সাথে সম্পর্কিত এবং তিনি 15 বছরেরও বেশি সময় ধরে চিকিত্সা শল্যচিকিত্সায় রয়েছেন। তিনি মুম্বইয়ের অত্যন্ত সুপরিচিত ব্যারিয়াট্রিক সার্জন এবং সারা দেশ ও বিদেশ থেকে রোগীরা তাঁর কাছে আসেন। ব্যান্ডেড গ্যাস্ট্রিক বাইপাস এবং মিনি গ্যাস্ট্রিক বাইপাস সম্পাদনকারী মুম্বই এবং ভারতের প্রথম বরিটিট্রিক সার্জন হলেন ভারতের সেরা রোবোটিক ল্যাপারোস্কোপিক ব্যারিট্রিক সার্জন। তিনি ভারতীয় ব্যারিটারিক সার্জারি চেনাশোনাগুলির একজন অত্যন্ত বিশিষ্ট ব্যক্তি এবং ভারতের স্থূলত্বের শল্য চিকিত্সা সমিতির পশ্চিম অঞ্চলের প্রতিনিধিত্বকারী কার্যনির্বাহী কমিটির সদস্যও। ডাঃ পালেপ অ্যাপয়েন্টমেন্ট তথ্যের জন্য +91 9373055368 নম্বরে কল করুন।

জিরো অপেক্ষার সময় আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করুন

কসমেটিক এবং স্থূলত্বের শল্যচিকিত্সার ভারত ভারত নিয়ে, চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ করা আর কোনও ঝামেলা নয়। উভয় রোগী এবং তার পরিবারের সদস্যদের জন্য, ডাঃ জয়দীপ এইচ পালেপের সাথে অ্যাপয়েন্টমেন্ট ঠিক করার পরে, আমরা আপনার ভ্রমণ টিকিটগুলি ভারতে বুকিং করি এবং এখানে আপনার থাকার ব্যবস্থা করি। আপনার থাকার ব্যবস্থাটি আরামদায়ক নিশ্চিত করার জন্য, আপনাকে যথাসম্ভব সেরা থাকার জন্য আমরা ভারতের শীর্ষস্থানীয় হোটেলগুলির সাথে চুক্তি করেছি।

একটি পরামর্শ সময়সূচী

ডাঃ জয়দীপ এইচ। প্লেপ, ভারতের নানাবতী হাসপাতালের মুম্বাইয়ের সেরা ল্যাপারোস্কোপিক বেরিয়েট্রিক সার্জন একটি পরামর্শের সময়সূচী করুন

আমাদের +91 9373055368 বা ইমেল এ কল করুন: dr.jaydeeppalep@obesitycosmetichospital.com

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত