রোবোটিক্স ভারতের হাঁটু প্রতিস্থাপন সার্জারি উপর একটি নতুন টুইস্ট

হাঁটু প্রতিস্থাপন সার্জারি কী?

হাঁটু প্রতিস্থাপনের অস্ত্রোপচার, যা হাঁটু আর্থ্রোপ্লাস্টি নামেও পরিচিত, অস্টিওআর্থারাইটিস এবং হাঁটুর বিভিন্ন সমস্যায় ভোগেন এমন অনেক লোকের জন্য জীবনযাত্রা-পরিবর্তন হতে পারে। এই পদ্ধতিটি ব্যথা এবং চলাফেরার মেরামত করতে পারে, রোগীদের একটি শক্তিশালী জীবন-স্টাইলটি পুনর্নবীকরণ করতে দেয়। আর্থ্রোপ্লাস্টি হয় প্রচলিত উপায়ে সম্পন্ন করা যেতে পারে, যেখানে সার্জন নিজেই ইমপ্লান্টটি বসায়, বা সার্জনের মাধ্যমে নিয়ন্ত্রিত রোবোট আর্মের সাহায্যে। স্ট্যান্ডার্ড হাঁটু প্রতিস্থাপন এক্স-রে চিত্র ব্যবহার করে এবং হাঁটু এবং সরাসরি ম্যানুয়াল অস্ত্রোপচারের সার্জনের চাক্ষুষ মূল্যায়নের উপর নির্ভর করে মূল্যায়ন রোবোটিক হাঁটু পদ্ধতিতে সিটি স্ক্যানিং জড়িত, যা সার্জনকে রোগীর হাঁটুতে একটি ভার্চুয়াল মডেল তৈরি করতে এবং প্রিপারেটিভ পরিকল্পনা তৈরি করতে দেয়। কম্পিউটার সহায়তায় সার্জন হাঁটুর ক্ষতিগ্রস্থ অংশটিকে পুনরায় সাফ করার জন্য প্রোগ্রামযুক্ত রোবোটিক বাহুকে গাইড করে।


আপনার কোনও রোবোটিক হাঁটু অস্ত্রোপচারের লক্ষণগুলি কী?

যদিও সার্জারি প্রতিটি রোগীর পক্ষে সর্বদা সেরা বিকল্প নয়, এমন কিছু রোগী আছেন যাদের হাঁটুর জয়েন্ট প্রতিস্থাপনের জন্য রোবোটিক হাঁটুর অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। আপনার হাঁটুর ব্যথা শারীরিক থেরাপিতে সাড়া না দিলে এই অস্ত্রোপচারটি আপনার পক্ষে সঠিক হতে পারে One আপনার ব্যথা আর ব্যথার ওষুধের সাহায্যে নিয়ন্ত্রণযোগ্য না হলে এই শল্য চিকিত্সাটি আপনার বিবেচনা করা উচিত sign যদি হাঁটুর জয়েন্ট অবনতি অব্যাহত থাকে, আপনি প্রেসক্রিপশন ব্যথার ওষুধে যেতে বাধ্য হতে পারেন। তৃতীয় লক্ষণ আপনার হাঁটুর অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে হ'ল যদি আপনার অস্থির আর্থ্রাইটিস উন্নত হয় তবে এটি এমন অবস্থা যা আপনার জয়েন্টগুলিতে কারটিলেজকে ভেঙে দেয়।

ভারতে রোবোটিক হাঁটু অস্ত্রোপচারের জন্য কত খরচ হবে?

ভারতে স্বাস্থ্যসেবাগুলি দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে যা সম্পূর্ণ স্বল্প ব্যয়ে রোবোটিক সার্জারি সরবরাহ করে যা আর্ট মেডিকেল পরিষেবাগুলির রাজ্যের সাথে মিলিত হয়। অস্ত্রোপচার পদ্ধতির ফলাফল বা ফলাফলগুলি খুব উচ্চমানের। মার্কিন যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর এবং যুক্তরাজ্যের অন্যান্য দেশের তুলনায় ভারতে রোবোটিক হাঁটু শল্যচিকিৎসার ব্যয় কম।

ভারতের রোবোটিক হাঁটু সার্জারির সাফল্যের হার কত?

ভারতে গত সামান্য স্প্যান হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সা হাঁটুতে ধরণের আর্থ্রাইটিস রোগীদের জন্য বেশ জনপ্রিয় এবং নিরাপদ বিকল্প হয়ে উঠেছে। রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের সাফল্যের হারগুলি খুব বেশি মাত্রায় 10 জনের মধ্যে 9 জন তাত্ক্ষণিকভাবে ব্যথা ত্রাণ এবং 95% প্রক্রিয়াটির সাথে আনন্দিত রিপোর্ট করছে with দীর্ঘায়ু মেয়াদে, ইমপ্লান্টগুলির 90% চূড়ান্ত 10 বছর এবং 80% বিশ বছর পরেও ভাল পরিস্থিতিতে থাকে। পদ্ধতিটির উচ্চ সাফল্যের হার রয়েছে এবং এটি ভারতে তুলনামূলকভাবে নিরাপদ এবং কার্যকর হিসাবে বিবেচিত হয়।

ভারতের সেরা রোবোটিক হাঁটু সার্জন কে?

ডঃ অশোক রাজগোপাল ভারতের অন্যতম অভিজ্ঞ ও সম্মানিত হাঁটু সার্জন। তিনি হাঁটুর অস্ত্রোপচারের 32 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে ট্রমা সার্জারির বিস্তৃত অভিজ্ঞতার সাথে স্বীকৃত। একজন পদ্মশ্রী প্রাপক, তিনি ১৯৯ 1997 সালে ভারতের তত্কালীন রাষ্ট্রপতির হয়ে সম্মানসূচক অর্থোপেডিক সার্জন নিযুক্ত হন। ড। অশোক রাজগোপাল পার্সোনার হাঁটু সিস্টেমের নকশায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

কেন সংযুক্ত আরব আমিরাতের বেশিরভাগ রোগী ভারতে রোবোটিক হাঁটু সার্জারি খুঁজছেন?

সংযুক্ত আরব আমিরাত রোগীদের পরিষেবাগুলির মানের ক্ষেত্রে কোনও আপস ছাড়াই যুক্তিসঙ্গত দামের জন্য ভারতে তাদের হাঁটুর প্রতিস্থাপনের জন্য চিকিত্সা করতে পারেন। সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলি উচ্চ মূল্যের, বিশেষত উন্নত কৌশলগুলি ভাল ইমপ্লান্ট সহ। তবে, ভারতে হাঁটুর প্রতিস্থাপন একটি জনপ্রিয় পদ্ধতি এবং এতে উজ্জ্বল সাফল্যের হার রয়েছে। ভারতের সেরা অর্থোপেডিক হাসপাতালগুলি বিশ্বের বেশ কয়েকটি আধুনিক-শল্যচিকিত্সা প্রযুক্তি বিশেষজ্ঞ বিশেষজ্ঞ সার্জন যারা এই কৌশলগুলি ব্যবহারে দক্ষ, তা নিয়ে গর্ব করতে পারে। অগ্রদূত বহু-বিশেষায়িত হাসপাতালে রয়েছে অত্যাধুনিক অর্থোপেডিক এবং যৌথ প্রতিস্থাপন বিভাগ যা শ্রেষ্ঠত্বের কেন্দ্র। সংযুক্ত আরব আমিরাতের সার্জারিগুলির একটি দীর্ঘ প্রতীক্ষার সময় এবং খুব ব্যয়বহুল; এ কারণেই সংযুক্ত আরব আমিরাতের রোগীরা ভারতের দিকে নজর রাখেন যেখানে তারা আরও ভাল এবং তাত্ক্ষণিক ত্রাণের জন্য দ্রুত সার্জারির জন্য অ্যাপয়েন্টমেন্ট পেতে পারেন

আমরা আপনাকে খুঁজে পেতে সাহায্য করতে পারেন ভারতে উচ্চ মানের এবং সাশ্রয়ী মূল্যের হাঁটু প্রতিস্থাপন।
আপনি আমাদের + 91-9325887033 এ কল করতে পারেন।

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে দ্বি-নির্দেশিত গ্লেন রোগা যত্নের সাথে সাশ্রয়ী হয়ে ওঠার জন্য এক্সিলেন্স সহ রুট