ট্রিকসপিড অ্যাট্রেসিয়া সার্জারির স্বল্পমূল্যে চিকিত্সা করার ক্ষেত্রে ভারত এগিয়ে রয়েছে

সংক্ষিপ্ত বিবরণ

ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া একটি জন্মগত হার্ট ত্রুটি। এই অবস্থাটি তখন ঘটে যখন হৃৎপিণ্ডের ট্রাইকসপিড ভালভ ভাল বিকাশ করে না। যার অর্থ হ'ল রক্ত ​​হৃৎপিণ্ডের ডান অলিন্দ উপরের গ্রহনকারী চেম্বার থেকে ডান ভেন্ট্রিকল নিম্ন পাম্পিং চেম্বারে প্রবাহিত হতে পারে না, ট্রাইকসপিড অ্যাট্রেসিয়ায় জন্মগ্রহণকারী একটি শিশুর প্রায়শই জন্মের পরেই চরম লক্ষণ দেখা যায় কারণ ফুসফুসে রক্ত ​​প্রবাহের চেয়ে অনেক কম স্বাভাবিক।


চিকিত্সা পদ্ধতি

ফুসফুসে রক্ত ​​প্রবাহকে উন্নত করতে ট্রাইসকিড অ্যাট্রেসিয়ায় চিকিত্সা পদ্ধতির বিকল্পগুলি ওষুধ, অস্ত্রোপচার অপারেশন এবং কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন একত্রিত করে।

ওষুধ

প্রোস্টাগ্ল্যান্ডিন ই 1 নামে একটি ওষুধটি ডেক্টাস আর্টেরিয়াসকে খোলা রাখতে সহায়তা করে। ড্যাক্টাস আর্টেরিয়াসাস একটি রক্তনালী যা দুটি গুরুত্বপূর্ণ ধমনী - এওরটা এবং পালমোনারি ধমনী - যা রক্তকে হৃদয় থেকে দূরে নিয়ে যায় conn

সার্জারি

এই অস্ত্রোপচারের পদক্ষেপগুলি ট্রাইকস্পিড অ্যাট্রেসিয়ায় আক্রান্ত শিশুর ফুসফুসে রক্ত ​​প্রবাহকে উন্নত করতে পারে:

2 সপ্তাহ বা তারও কম বয়সে: একটি ব্লক-তৌসিগ (বিটি) শান্ট শরীর থেকে ফুসফুসে বাম দিকের ভেন্ট্রিকলের কিছু আউটপুট পুনঃনির্দেশ করে। - বা - যদি ফুসফুসে রক্ত ​​প্রবাহ খুব বেশি হয়, তবে এটি একটি বৃহত ভেন্ট্রিকুলার সেপটাল ত্রুটির সাথে ঘটতে পারে, পালমোনারি ধমনীর চারপাশে একটি ব্যান্ড ক্ষয় রোধ করার জন্য প্রবাহকে কমিয়ে দেয়।
৪-‒ মাস বয়সে: গ্লেন পদ্ধতি শরীরের উপরের অংশ থেকে ফিরে রক্ত ​​সরাসরি ফুসফুসে প্রবাহিত করতে দেয়। বিটি শান্ট একই সাথে সরানো হয়।
1.5-23 বছর বয়সে: ফন্টন পদ্ধতি শরীরের নীচের অর্ধেক থেকে ফুসফুসে রক্ত ​​চ্যানেল দেয় যাতে হৃৎপিণ্ড কেবল অক্সিজেন সমৃদ্ধ রক্ত ​​দেহে ফেলে দেয়। শরীর থেকে রক্ত ​​ফিরে পাওয়া হৃদপিণ্ডের মধ্য দিয়ে যাওয়ার আগে ফুসফুসে প্রবাহিত হয়।
কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন
কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন দুটি আটিরিয়ার মধ্যে এবং দুটি ভেন্ট্রিকলের মধ্যে প্রাচীরের প্রারম্ভগুলি তৈরি বা প্রসারিত করতে পারে। এটি খালি রাখার জন্য নালীতে স্টেন্ট স্থাপন করতেও এটি ব্যবহার করা যেতে পারে।

ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া সার্জারি ইন্ডিয়ার জন্য সেরা হাসপাতাল

ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া সার্জারির জন্য সেরা হাসপাতালগুলি কার্ডিয়াক যত্নের গন্তব্য স্থান হিসাবে বিবেচিত হয়। ভারতে কার্ডিয়াক কেয়ার অনুকরণীয় কারণ, হাসপাতালগুলি জেসিআই, এবং এনএইচএইচ অনুমোদিত, প্রক্রিয়াগুলির ব্যয় সাশ্রয়ী এবং তুলনামূলকভাবে কম, চমৎকার অবকাঠামো সহ ডাক্তারদের একটি দক্ষ দল রয়েছে। ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া সার্জারির জন্য সেরা হাসপাতালগুলির হৃদরোগ যত্নের কেন্দ্র হিসাবে বিবেচিত হবার একটি প্রধান কারণ ব্যয়।

ট্রিকসপিড অ্যাট্রেসিয়া শল্যচিকিত্সার দাম কত?

স্বল্পমূল্যের ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া সার্জারি ভারত এবং উচ্চতর বোঝাপড়া দেশ এটিকে পশ্চিম এশীয় এবং আফ্রিকান দেশগুলির মানুষের হৃদরোগের চিকিত্সার জন্য শীর্ষস্থান হিসাবে চিহ্নিত করেছে। ভারতে স্বল্পমূল্যের ইবেস্টেইন অকার্যকরতা অবশ্যই মানুষকে দেশে আকৃষ্ট করার অন্যতম গুরুত্বপূর্ণ কারণ, তবে চিকিত্সার মানের উপর দক্ষতা এবং বিশ্বাস বিদেশী রোগীদের বৃদ্ধির অন্য কোনও বড় কারণ। ইবস্টেইন অযথা চিকিত্সা ব্যয় ভারতে তুলনামূলকভাবে খুব কম।

সাফল্যের হার ভারতে

এই অবস্থাযুক্ত শিশুদের ক্ষেত্রে, ভারতে ট্রাইকস্পিড অ্যাট্রেসিয়া শল্যচিকিত্সার সাফল্যের হার মঞ্চস্থ হয়ে মেরামত করে বেশ ভাল, বেঁচে থাকার 75% থেকে 95% অবধি রয়েছে। কিছু ক্ষেত্রে, অ্যারিথমিয়াস পরবর্তী জীবনে বিকাশ করতে পারে, ফুসফুসের সমস্যাও হতে পারে। অপারেশনের পরে, বেশিরভাগ বাচ্চারা বেশ স্বাভাবিক জীবনযাপন করে এবং বেশিরভাগের কাছে স্বাভাবিক বুদ্ধি থাকে।

কার্ডিয়াক সার্জারি পরামর্শদাতা ভারত থেকে উচ্চমানের স্বাস্থ্যসেবা পরিষেবা

আমরা ভারতবর্ষের কার্ডিয়াক সার্জারি পরামর্শদাতাগুলি বুঝতে পারি যে আপনার জন্মস্থান থেকে চিকিত্সা করার জন্য ভ্রমণ করা সহজ নয়। তবে আপনার থাকার ব্যবস্থাটি আরামদায়ক করতে আমরা এখানে আছি। আমরা, ভারতের শীর্ষস্থানীয় 5 চিকিত্সা সরবরাহকারীদের অন্তর্ভুক্ত হয়ে আপনাকে সেরা সুযোগ সুবিধা উপলব্ধ করব। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরামর্শদাতাগুলি কেবল আপনার সুস্থতার দিকে মনোনিবেশ করে এবং আমরা আমাদের গ্রাহকদের সর্বোত্তম সম্ভাব্য ফলাফল দেই।

আমরা আমাদের ভারতীয় পাশাপাশি বিদেশি ক্লায়েন্টদের প্রশ্নের স্বাগত জানাই এবং আমাদের সর্বোত্তম উপায়ে তাদের পরিবেশন করার জন্য উন্মুখ। আমাদের এখানে কল করুন: + 91-9370586696 আমাদের ইমেল করুন: enquiry@indiacardiacsurgerysite.com, বা ওয়েবসাইট দেখুন:

সূত্র

https://www.indiacardiacsurgerysite.com/pediatric-heart-conditions/low-cost-ebstein-anomaly-surgery-best-surgeons-top-hospitals-india/

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে দ্বি-নির্দেশিত গ্লেন রোগা যত্নের সাথে সাশ্রয়ী হয়ে ওঠার জন্য এক্সিলেন্স সহ রুট