একটি পেটের অর্টিক অ্যানিউরিজম একটি শ্বাসরুদ্ধকর নতুন আশা এর এন্ডোভাসকুলার মেরামত

পেটের মহামারী অ্যানিউরিজম এর এন্ডোভাসকুলার মেরামত কী?

পেটের এওরটিক অ্যানিউরিজমগুলি আপনার দেহের বৃহত্তম রক্তনালীটি এওর্টাকে দুর্বল করতে পারে। এটি একটি সম্ভাব্য সমালোচনামূলক স্বাস্থ্য সমস্যায় পরিবর্তিত হতে পারে যা অ্যানিউরিজম ফেটে গেলে মারাত্মক হতে পারে, যার ফলে অভ্যন্তরীণ বৃহত রক্তক্ষরণ হয়। এন্ডোভাসকুলার স্টেন্ট গ্রাফটিং, বা এন্ডোভাসকুলার অ্যানিউরিজম রিস্টোর (ইভিআর), পেটের এওরটিক অ্যানিউরিজমের চিকিত্সার আরও একটি আধুনিক রূপ যা ওপেন সার্জারির চেয়ে কম আক্রমণাত্মক। এন্ডোভাসকুলার স্টেন্ট গ্রাফটিং এওরটার প্রাচীর বাড়িয়ে তুলতে এবং ক্ষতিগ্রস্থ অঞ্চলটিকে ফেটে যাওয়ার হাত থেকে রক্ষা করতে সহায়তা করার জন্য একটি এন্ডোভাসকুলার স্টেন্ট গ্রাফ্ট ব্যবহার করে। এন্ডোভাসকুলার শব্দটি এওর্টাসহ রক্তনালীটির অভ্যন্তরে ফিরে আসে। এন্ডোভাসকুলার স্ট্যান্ট গ্রাফট থেরাপির মাধ্যমে এন্ডোভাসকুলার স্ট্যান্ট গ্রাফ্টটি আপনার পেটের এওরটার ভিতরে অবস্থিত থাকে যাতে অ্যানিউরিজমকে ফেটে যাওয়া থেকে রক্ষা করে।


আমার কেন পেটের মহামারী অ্যানিউরিজমের এন্ডোভাসকুলার মেরামতের প্রয়োজন হতে পারে?

আপনার এএএ 5 সেন্টিমিটার (সেন্টিমিটার) এর বেশি হয়ে যাওয়ার বা বড় হওয়ার ক্ষেত্রে আপনার এই প্রক্রিয়াটি কাটাতে হবে। আপনার এএএ বিভক্ত হওয়া বা ফেটে যাওয়ার ঝুঁকির ক্ষেত্রে আপনার অতিরিক্ত এই প্রক্রিয়াটির প্রয়োজনও থাকতে পারে। একটি ছোট পেটে অর্টিক অ্যানিউরিজমের কোনও চিকিত্সা পদ্ধতির প্রয়োজন হতে পারে না। এ ক্ষেত্রে যদি অ্যানিউরিজম 5 সেন্টিমিটারের চেয়ে কম হয় এবং বড় না হয়। ছোট অ্যানিউরিজমগুলি ফেটে যাওয়ার বা বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা কম থাকে। আপনার সার্জন সম্ভবত সাবধানতার সাথে আপনার স্বাস্থ্য দেখবেন এবং অ্যানিউরিজম ফাটার ঝুঁকি কমাতে ওষুধ দেবেন।

পেটের এওরটিক অ্যানিউরিজমের এন্ডোভাসকুলার মেরামতের সাথে যুক্ত ঝুঁকিগুলি কী কী?

এন্ডোভাসকুলার মেরামত কোনও উন্মুক্ত শল্য চিকিত্সা নয়। সুতরাং এটিতে কোনও বড় সার্জিকাল অপারেশনের ঝুঁকি বা জটিলতা নেই এবং নিরাময়ের সময়টি আরও কম। তবে উচ্চতর ঝুঁকি রয়েছে যে আপনার অন্য কোনও পদ্ধতি বা শল্যচিকিত্সার প্রক্রিয়া প্রয়োজন। শল্য চিকিত্সা চলাকালীন বা অস্ত্রোপচারের 30 দিনের মধ্যেই একশত জনের মধ্যে প্রায় 1 বা 2 জন মারা যায়। জটিলতায় রক্তপাত, সংক্রমণ এবং স্টেন্ট গ্রাফ্টের সমস্যা রয়েছে। একটি সাধারণ জটিলতা হ'ল স্টেন্ট গ্রাফ্ট জুড়ে একটি ফুটো। 100 জনের মধ্যে 15 জনের একটি সমস্যা রয়েছে যার জন্য দ্বিতীয় পদ্ধতি প্রয়োজন।

ভারতে ইভিআর সার্জারির জন্য কী খরচ হবে?

ভারতের সেরা কার্ডিওলজি হাসপাতালগুলি বিদেশ থেকে মেডিকেল পর্যটকদের আকর্ষণীয় অ্যানিউরিজম মেরামতের ব্যয় প্যাকেজ সরবরাহ করে। এই কাস্টম নকশা করা প্যাকেজগুলি রোগীদের ব্যক্তিগত এবং স্বতন্ত্র প্রয়োজনের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই জাতীয় প্যাকেজগুলির বিকল্প বেছে নেওয়ার মাধ্যমে, বিদেশ থেকে আসা একজন চিকিত্সা পর্যটক ভারতে স্বল্পমূল্যের ইভিআর সার্জারি করে বিপুল পরিমাণ অর্থ সাশ্রয় করে কারণ প্যাকেজের অংশ হিসাবে প্রাপ্ত পরিষেবাগুলি বিশেষত অর্থনৈতিক হিসাবে প্রমাণিত হয়। ভারত খুব সাশ্রয়ী মূল্যের ভারতে সবচেয়ে পছন্দের স্বল্পমূল্যের ইভিআর সার্জারি হয়ে উঠছে এবং এর আশাব্যঞ্জক ফলাফলও রয়েছে।

কেন মার্কিন যুক্তরাষ্ট্রের রোগীরা ভারতে ইভিআর সার্জারি পছন্দ করেন?

আপনার বীমা না থাকলে মার্কিন যুক্তরাষ্ট্রে ইভিআর সার্জারি খুব ব্যয়বহুল সার্জারি হতে পারে। এমনকি আপনার বীমা থাকলেও যথেষ্ট সহ-বেতন জড়িত হতে পারে, কারণ সার্জারির জন্য ব্যয় হতে পারে $ 100,000 বা আরও বেশি। তবে ব্যয়ের কারণ হিসাবে উদ্বেগজনক হতে পারে, এমন কিছু কিছু হতে পারে যা কাটিয়ে ওঠা আরও কঠিন: মার্কিন যুক্তরাষ্ট্রে অপেক্ষার লাইন। এই কারণে, শল্যচিকিত্সার ব্যয় এবং আপনার আগত সময়ের প্রয়োজন উভয়ই নির্ধারণ করতে পারে যে অ্যারটিক অ্যানিউরিজম রোগীরা বেঁচে থাকে বা মারা যায় এবং তাদের জীবনমান কী হবে what ভারতে ইভার সার্জারি এ জাতীয় অবস্থায় আশীর্বাদ পাওয়ার চেয়ে কম নয়। কারণ ভারতে সার্জারি কেবল অত্যন্ত সাশ্রয়ী নয়, এটি কোনও ওয়েটিং লাইন ছাড়াও সঞ্চালিত হয়। ভারতে ইভিআর অস্ত্রোপচারের আরেকটি সুবিধা হ'ল উচ্চতর দক্ষ এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত চিকিত্সা পেশাদাররা যা সার্জিকাল ডোমেনের বিশাল অভিজ্ঞতা রয়েছে। এনিউরিজম সার্জারির ক্ষেত্রে সর্বশেষ অগ্রগতির সাথে আপডেট হওয়া অব্যাহত রাখতে তারা সারা বছর ধরে ওয়ার্কশপ এবং সম্মেলনে সক্রিয়ভাবে অংশ নেওয়ার জন্য পরিচিত। আপনি উপরের সুবিধাগুলিতে উচ্চ মানের চিকিত্সা চিকিত্সা যুক্ত করার সময়, আপনার কাছে যা রয়েছে তা অপরাজেয় সমন্বয়। ইউএসএর রোগীরা ভারতে অস্ত্রোপচারের জন্য ভারতে নির্বাচন করছেন না

যদি আপনার কাছে ইভিএআর সার্জারি সম্পর্কে কোনও প্রশ্ন থাকে বা অ্যাপয়েন্টমেন্ট করতে চান তবে আজ আমাদের বন্ধুত্বপূর্ণ অফিসে + 91-9370586696 নম্বরে কল করুন। আপনি https://www.indiacardiacsurgerysite.com/contact-us/ এ অনলাইনে অ্যাপয়েন্টমেন্টের জন্য আবেদন করতে পারেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত