ডঃ অমিত নাথ রাস্তোগি ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্টের জন্য নতুন কৌশল বাড়িয়েছেন


লিভার এমন ফাংশন সম্পাদন করে যা আমাদের মৌলিক স্বাস্থ্য এবং সুস্থতার জন্য গুরুত্বপূর্ণ, আমাদের ডায়েটে থাকা ভিটামিন এবং খনিজ পদার্থগুলিকে শরীরের যে পদার্থগুলি ব্যবহার করতে পারে তা রূপান্তরিত করে - এবং যখন প্রয়োজন হতে পারে তখন সেই উপাদানগুলি আমাদের কোষে ছেড়ে দেয়। লিভার ট্রান্সপ্ল্যান্টগুলি অসুস্থ জীবিতদের স্বাস্থ্যকরদের সাথে প্রতিস্থাপনের জন্য করা হয়। লিভার ট্রান্সপ্ল্যান্টের ইঙ্গিতগুলির উপর নির্ভর করে পুরো লিভারের প্রতিস্থাপন সর্বদা জরুরী নয়। শিশু লিভার ট্রান্সপ্ল্যান্ট রোগীদের জন্য অনেক সময় লিভারের একাংশের প্রয়োজন হয়। এর কারণে, পরিবারের সদস্যরা যারা জিনগতভাবে সুসংগত তারা তাদের লিভারের কিছু অংশ দান করতে পারেন। অন্য যে কোনও ক্ষেত্রে, বেঁচে থাকার বেশিরভাগ মানুষই সম্পর্কহীন মৃত অঙ্গ দাতা থেকে এসেছেন।


ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি হাসপাতাল

সেরা লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি সরবরাহের ক্ষেত্রে ভারত সর্বদাই শীর্ষস্থানীয় গন্তব্য হয়ে দাঁড়িয়েছে। ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি হাসপাতালগুলি সারা বিশ্বের রোগীদের চিকিত্সা করার জন্য প্রচুর অভিজ্ঞতার সাথে অত্যন্ত দক্ষ ডাক্তার নিয়ে গঠিত। ভারতে স্বাস্থ্যসেবা ব্যবস্থা প্রধানত রোগীদের যারা স্বাচ্ছন্দ্যে তাদের সমস্যার সমাধানের প্রত্যাশা করে তাদের জন্য স্বস্তি বোধের সাথে সর্বোত্তম সুবিধা সরবরাহের দিকে মনোনিবেশ করে। ভারতে লিভার ট্রান্সপ্ল্যান্ট হাসপাতালের কথা বলতে গেলে এমন কিছু হাসপাতাল রয়েছে যা এখনও অবধি সফল লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারির রেকর্ডে রয়েছে। অসামান্য চিকিত্সা সুবিধা এবং অত্যন্ত অভিজ্ঞ চিকিত্সা পেশাদারদের পরামর্শ সহ এই হাসপাতালগুলি পকেট-বান্ধব মূল্যে বিশ্বমানের চিকিত্সা প্রদান করে। এখানে প্রতিবছর ২০০০ এরও বেশি লিভার ট্রান্সপ্ল্যান্ট সম্পাদন করছে over০ টিরও বেশি হাসপাতাল, শীর্ষস্থানীয় ১৫-২০ টি হাসপাতালের সাফল্যের হার, রোগীর সুরক্ষা প্রোটোকল এবং ক্লিনিক্যাল এক্সিলেন্সের ক্ষেত্রে বিশ্বের যে কোনও জায়গায় সেরা লিভার ট্রান্সপ্ল্যান্ট সুবিধার সাথে তুলনা করা যেতে পারে।

ভারতের সেরা লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন - ডঃ অমিত নাথ রাস্তোগি

বছরের পর বছর ধরে প্রতিস্থাপনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়েছে। চিকিত্সা ক্ষেত্রে, লিভার প্রতিস্থাপন নিঃসন্দেহে অন্যতম সফল উদ্ভাবন এবং পেশাদার সার্জনদের দ্বারা সঞ্চালিত হয়। ডঃ অমিত নাথ্রাস্টোগি রোবোটিক লিভার সার্জন ইন্ডিয়া হলেন অন্যতম বিখ্যাত লিভার ট্রান্সপ্ল্যান্টস যিনি মেদন্তে একটি সফল সার্জারির মেডিসিটির দিকে কাজ করছেন এবং তাঁর দক্ষতা লিভার ট্রান্সপ্ল্যান্টের ক্ষেত্রেই রয়েছে। তিনি লিভার ট্রান্সপ্ল্যান্টের মতো বেশ কয়েকটি স্বীকৃতি দিয়েছেন

ডাঃ অমিত নাথ রাস্তোগি কেন বেছে নিবেন

ডঃ অমিত নাথ রাস্তোগি মেদন্তের লিভার ট্রান্সপ্ল্যান্ট ইনস্টিটিউট এবং পুনরুত্পাত ওষুধ ইনস্টিটিউটের অংশের একটি অনুমোদিত সিনিয়র পরামর্শদাতা, ২০১৩ সালে জীবিত রক্ষাকারী লিভার ট্রান্সপ্ল্যান্টের শল্যচিকিত্সার একটি সংখ্যা রিপোর্ট করেছেন, প্রায় তিন শতাধিক লিভার প্রতিস্থাপন ডঃ অমিত রাস্তোগি সম্পন্ন করেছিলেন। 2018 সালে, আগের ক্যালেন্ডার বছরের চেয়ে 25 শতাংশ বৃদ্ধি। তিনি লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন হিসাবে 21 বছরের যাত্রায় অনেক সন্তুষ্ট রোগী পেয়েছেন। ডঃ অমিত রাস্তোগি জীবিত দাতা লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন ইন্ডিয়া সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজি এবং লিভার ট্রান্সপ্ল্যান্টেশনের ক্ষেত্রে বিশাল অভিজ্ঞতা অর্জন করেছেন যেমন দেশের বিভিন্ন সুনামের ইনস্টিটিউটে কাজ করেছেন। এসজিপিজিআই, জিবি পান্ত স্বাস্থ্য কেন্দ্রের জিবি প্যান্ট স্বাস্থ্য সুবিধা, এইমস, স্যার গঙ্গা রাম হাসপাতাল, অ্যাপোলো হাসপাতাল। এটি দ্বারা সম্পাদিত লিভার ট্রান্সপ্ল্যান্টের সংখ্যা রেকর্ড স্থাপনের বছরও ছিল রাস্তোগি ভারতের সেরা লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন ডা যিনি জীবিত লিভার দাতা প্রতিস্থাপনে 40% বৃদ্ধি সহ ভারতে অভিজ্ঞ লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন।

অগ্রদূতদের স্বাস্থ্যসেবা সম্পর্কে

অগ্রদূতদের স্বাস্থ্যসেবা পরামর্শদাতা ব্যবস্থাগুলি ব্যবধানটি কমিয়ে এবং রোগীদের সরাসরি স্বাস্থ্যসেবা পরিষেবা সরবরাহকারীদের সাথে সরাসরি জড়িত হওয়ার জন্য অ্যাক্সেসিবিলিটি সরবরাহ করে তা নিশ্চিত করে। আমরা ভৌগলিক জুড়ে সমস্ত স্টেকহোল্ডারকে সংযুক্ত করতে এবং সীমানা ছাড়িয়ে স্বাস্থ্যসেবা গ্রহণে বিশেষীকরণে নিবেদিত রয়েছি। অগ্রণী স্বাস্থ্যসেবা পরামর্শদাতাকে হসপিটালে ভ্রমণের ভ্রমণ পরিকল্পনা ও প্রস্তুতিতে রোগীদের সহায়তা করার জন্য নিযুক্ত করা হয়।

অগ্রণী স্বাস্থ্যসেবা সহ, ক্লিনিকাল চিকিত্সার জন্য ভারতে ভ্রমণ করা আর কোনও সমস্যা নয়। রোগী এবং তার সাথে থাকা পরিবারের উভয় ব্যক্তির জন্য, সংস্থাটি পুরো কৌশলটি কম কম করে তোলে। তার সাথে থাকা সদস্যরা শান্তভাবে তাদের সমস্ত সময় রোগীর যত্ন নেওয়ার জন্য উত্সর্গ করতে পারেন, আমরা কেবলমাত্র বিশ্ব-স্তরের চিকিত্সা এবং কৌশলগুলি সরবরাহ করার জন্য সর্বাত্মক চেষ্টা করি না তবে আপনার যত্নের সময় আপনি আমাদের সাথে অনুভূত হন এবং বাড়ী বজায় রাখার বিষয়টি নিশ্চিত করে থাকেন।

অনলাইনে এখনই অনলাইনে আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করুন: dr.amitrastogi@forerunnershealthcare.in এবং আমাদের দলটি সেখান থেকে আপনাকে গাইড করতে দিন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত