ভারতে দ্বি নির্দেশমূলক গ্লেন রোগীদের যত্নের জন্য প্রথমে প্রতিশ্রুতিবদ্ধভাবে জীবনধারণের যত্ন নেওয়া

সংক্ষিপ্ত বিবরণ:

একটি দ্বিপাক্ষিক গ্লেন প্রক্রিয়া বিশেষত জন্মগত হার্টের ত্রুটিযুক্ত তরুণ রোগীদের চিকিত্সার জন্য ব্যবহৃত হয় যা শরীরের মাধ্যমে অক্সিজেনযুক্ত রক্তের পরিমাণকে হ্রাস করে। এটি পরবর্তী সময়ে সাধারণত মৃত্যুদন্ড কার্যকর হওয়া ফন্টন পদ্ধতির জন্য আপনার শিশুকে প্রস্তুত করার স্টেজিং অপারেশন হিসাবে সম্পূর্ণ হয়। দ্বি নির্দেশমূলক গ্লেন পদ্ধতি সম্পূর্ণ হওয়ার পরে, আপনার শিশু 3 থেকে 7 দিনের জন্য মেডিকেল প্রতিষ্ঠানে থাকতে চাইবে।



দ্বি-নির্দেশমূলক গ্লেন সার্জারি কার দরকার?

এই প্রক্রিয়াটিতে, সিস্টেমের শিরাযুক্ত রিটার্নটি ডান করোনারি হার্টকে বাইপাস করে পালমোনারি সংবহনতে পুনরায় নির্দেশিত হয়। অন্তর্ভুক্ত সহ এটি পরিস্থিতিগুলির প্রসারণে ব্যবহার করা যেতে পারে:
সায়ানোটিক জন্মগত কার্ডিয়াক ব্যাহততার ফলে শেষ পর্যন্ত একক শারীরবৃত্তীয় বা ট্রাইকসপিড অ্যাট্রেসিয়া হয়

• ডান বা বাম ভেন্ট্রিকুলার হাইপোপ্লাজিয়া অর্থাৎ হাইপোপ্লাস্টিক বাম করোনারি হার্ট সিনড্রোম
মোট করোনারি বাইপাসের ফন্টন ফর্মের আগে প্রাথমিক পদক্ষেপ হিসাবে

ভারতে দ্বি-নির্দেশমূলক গ্লেন সার্জারি করতে কত খরচ হবে?

ভারত কম খরচে গ্লেন সার্জারির জন্য ভারত সবচেয়ে পছন্দের গন্তব্য হয়ে উঠছে কারণ ভারতে চিকিত্সা খুব সাশ্রয়ী এবং এর আশাব্যঞ্জক ফলাফলও রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যের মতো উন্নত বিবর্তিত দেশগুলিতে অতিরিক্ত চিকিত্সা ব্যয়ের কারণে লোকেরা তাদের রোগের জন্য অনুরূপ তবে কমদামের বিকল্প অনুসন্ধান করছে। ভারতে, আপনি সর্বাধিক উন্নত প্রযুক্তি খুঁজে পেতে পারেন কম খরচে গ্লেন সার্জারি ভারত, আর এ কারণেই যে কোনও ধরণের জটিল কার্ডিয়াক সমস্যার জন্য দেশটি বিশ্বের সবচেয়ে পছন্দের স্বাস্থ্যসেবাগুলির মধ্যে একটি।

দ্বি-নির্দেশমূলক গ্লেন সার্জারির জন্য সেরা হৃদরোগ বিশেষজ্ঞ এবং শীর্ষস্থানীয় হাসপাতাল কোনটি?

স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কার্ডিওলজি একটি অত্যন্ত সংবেদনশীল বিভাগ কারণ এটি খাঁটি সংখ্যায় বেশি পদক্ষেপ এবং সবচেয়ে সংকটজনক ক্ষেত্রে প্রত্যক্ষ হয়। এই দিকটিতে, একটি আধুনিক অবকাঠামো নির্বাচন করা অত্যাবশ্যক যাতে রোগী সেরা সমর্থন পেতে পারে। গ্লেন পদ্ধতির জন্য হাসপাতালগুলি চিকিত্সা বিশেষজ্ঞদের একটি দক্ষ দল দ্বারা পরিচালিত অত্যাধুনিক সরঞ্জামগুলির সাথে ভারতের একটি দুর্দান্ত অবকাঠামো রয়েছে। ইনফ্রা ছাড়াও এই হাসপাতালটি কার্ডিওলজিস্টদের সেরা দলকে নিয়ে গর্বিত, তাদের ক্ষেত্রে অত্যন্ত অভিজ্ঞ। সার্জারি থেকে শুরু করে সার্জারি পর্যন্ত, রোগীদের যত্নের ক্ষেত্রে প্রতিটি দিকই সেরা কার্ডিওলজিস্ট এবং অন্যান্য চিকিত্সা কর্মীদের দ্বারা কভার করা হয়েছে। এই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলিকে বিশ্বে সবচেয়ে ভাল বিবেচনা করা হয় কারণ অবিশ্বাস্য পরিষেবা হারে রোগীদের দ্বারা নেওয়া যায় এমন দুর্দান্ত সুবিধাগুলি।

গ্লেন পদ্ধতিতে শীর্ষস্থানীয় ১০ টি হাসপাতাল।

• ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল
• মেডান্তা - মেডিসিটি
• ফোর্টিস গ্রুপ অফ হাসপাতাল
• আর্টেমিস হাসপাতাল
• গ্লোবাল গ্রুপ অফ হাসপাতাল
• নানাবতী সুপার স্পেশালিটি হাসপাতাল
• সর্বোচ্চ সুপার স্পেশালিটি হাসপাতাল
• নারায়ণ সুপারস্পেশালিটি হাসপাতাল
• বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল
• অ্যাপোলো হাসপাতাল, চেন্নাই

দ্বি নির্দেশমূলক গ্লেন সার্জারির জন্য বেঁচে থাকার হার কত?

গ্লেন পদ্ধতি মাল্টি-স্টেপ ফার্স্ট (নরউড) সার্জিকাল ট্রিটমেন্টের তুলনায় অনেক কম জটিল, তবে তবুও পূর্ববর্তী পদ্ধতিতে দক্ষতার সাথে গড়ে তোলার জন্য অবিশ্বাস্যভাবে দক্ষ জন্মগত সার্জনদের তথ্য আহ্বান করা হয়েছে। দ্বিপাক্ষিক গ্লেন সার্জারির জন্য বেঁচে থাকার হার ৯৯ শতাংশ ছাড়িয়ে গেছে - বিশ্বের সেরাদের মধ্যে। বয়স্ক রোগীদের ক্ষেত্রে প্রথম ও অতীতের কারণে মৃতু্যর সমতুল্য, বিডিজি পদ্ধতিটি 2 মাস বয়সের হিসাবে কম বয়সীদের মধ্যে আক্রান্তদের ক্ষেত্রে সম্ভব এবং নিরাপদ।

কীভাবে নিখরচায় পরামর্শ পাবেন?

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতের একটি শীর্ষস্থানীয় মেডিকেল ট্রাভেল সংস্থা ভ্রমণ যা বিদেশ থেকে আসা রোগীদের ভারতে ব্যতিক্রমী এবং স্বল্প মূল্যের ক্লিনিকাল চিকিত্সা চাইছে assist সংস্থাটি আশ্চর্যজনকভাবে অভিজ্ঞ চিকিৎসক এবং স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত হয় যারা স্বাস্থ্যসেবা ক্ষেত্রে সম্মিলিতভাবে একশ বছরেরও বেশি অভিজ্ঞতা সংরক্ষণ করে। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা বিশ্বের প্রতিটি স্তরের রোগীদের ভারতে মানসম্পন্ন ক্লিনিকাল চিকিত্সা করতে সহায়তা করে। বিশ্লেষণ বা চিকিত্সার লাইন সম্পর্কিত প্রাথমিক ভার্চুয়াল পরামর্শ থেকে শুরু করে ভ্রমণ, হোটেল থাকার পরিকল্পনা করে ভ্রমণ করা - ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা তাদের যাত্রার প্রতিটি পদক্ষেপে রোগীদের সাহায্য এবং হাত ধরে রাখার জন্য রয়েছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত