ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত

সংক্ষিপ্ত বিবরণ:

আর্থ্রাইটিস বা হাঁটুতে ক্ষতি হওয়ার ফলে ব্যথার কারণে আপনি লক্ষ লক্ষ লোকের মধ্যে রয়েছেন এবং রক্ষণশীল চিকিত্সা বিকল্পগুলির সাথে আপনি পর্যাপ্ত স্বস্তি না পেয়ে থাকেন, রোবোটিক-আর্মস সার্জিকাল অপারেশন আপনার পক্ষে সঠিক হতে পারে। আজকের বিশ্বে, চিকিত্সা বিশ্বে নতুন কৌশল এবং প্রযুক্তি দ্রুতগতিতে আসছে। হাঁটু প্রতিস্থাপন সার্জনরা অনেক রোগীর জন্য একটি স্বাভাবিক এবং নিরাপদ জীবন সরবরাহ করে। রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সা প্রচুর গতিতে প্রচলিত হাঁটু প্রতিস্থাপনকে ছাড়িয়ে যাচ্ছে।


রোবোটিক হাঁটু প্রতিস্থাপন সার্জারি কার দরকার?

আপনি যদি traditionalতিহ্যবাহী হাঁটু প্রতিস্থাপনের সার্জারির জন্য ভাল প্রার্থী হন তবে আপনি রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের জন্য ভাল প্রার্থী candidate আপনার অবস্থার তীব্রতার উপর নির্ভর করে তারা প্রথমে কম আক্রমণাত্মক চিকিত্সা পদ্ধতিগুলি সমর্থন করতে পারে যেমন:

• প্রদাহ বিরোধী ওষুধ
Diet ডায়েট এবং অনুশীলনের মাধ্যমে ওজন হ্রাস
Ort কর্টিসোন শট
• শারীরিক চিকিৎসা
Ne হাঁটু ধনুর্বন্ধনী

আপনি যদি এই রক্ষণশীল চিকিত্সা থেকে আপনার প্রয়োজনীয় ত্রাণ পেতে সক্ষম না হন তবে হাঁটু প্রতিস্থাপনের সার্জারি সহায়তা করতে সক্ষম হতে পারে। তবে যেহেতু বেশিরভাগ হাঁটু প্রতিস্থাপন কেবল 10 থেকে 20 বছরের মধ্যে থাকে, traditionalতিহ্যবাহী শল্য চিকিত্সা 60 বছরের কম বয়সী রোগীদের জন্য সুপারিশ করা কঠিন।

ভারতে একটি রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের সার্জারি করতে কত খরচ হবে?

ভারতে স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলি দ্রুত হারে বিকাশ করছে যা সম্পূর্ণ সাশ্রয়ী মূল্যে রোবোটিক সার্জারি সরবরাহ করে, এটি কাটিয়া মেডিকেল সুবিধাগুলির সাথে মিলিত হয়েছে। সার্জারির প্রভাব বা ফলাফলগুলি অত্যন্ত সন্তোষজনক। ভারতে পদ্ধতিটি অন্য কোনও উন্নত দেশের তুলনায় কম। নুন্যতম ভারতে রোবোটিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য ব্যয় প্রায় 1 লক্ষ -10 লক্ষ। এটি ইউক্রেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য উন্নত দেশগুলিতে প্রায়। ব্যয়ের হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার জন্য আপনি যে পদ্ধতি প্রয়োগ করেন, শল্যবিদ এবং ইমপ্লান্টের গুণমান এবং হাসপাতালের ধরণের সাথে পরিবর্তিত হয়। তবে এখনও, পশ্চিমা দেশগুলিতে রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার ব্যয় এখনও উচ্চতর স্থানে রয়েছে। এই জাতীয় দেশে যারা সাশ্রয়ী মূল্যের রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের সার্জারি করতে চান তাদের জন্য ভারতে যান।

রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার জন্য সেরা সার্জন এবং শীর্ষস্থানীয় হাসপাতাল কোনটি?

আগত রোগীদের ক্লাসে সেরা দেওয়ার জন্য কিছু স্বীকৃতি এবং উন্নত পরিবেশের অধিকারী, তাছাড়া, ভারতে কয়েকটি সেরা অর্থোপেডিক হাসপাতাল রয়েছে যা রোপনের সঠিক অবস্থান নির্ধারণের জন্য সর্বাধিক উন্নত প্রযুক্তি ব্যবহার করে। এছাড়াও, অর্থোপেডিক সার্জনরা এফডিএ অনুমোদিত আমেরিকান ইমপ্লান্ট ব্যবহার করেন যা জীবনের জন্য স্থায়ী হয়। ভারতীয় হাসপাতালগুলিতে লামিনার এয়ারফ্লো সিস্টেম, এনএবিএল অনুমোদিত স্বীকৃত পরীক্ষাগার ও ডায়াগনস্টিক সেন্টার, জরুরী কক্ষ, ট্রমা সেন্টার, ফার্মাসি এবং আরও অনেক কিছুর সজ্জিত অপারেশন থিয়েটারগুলির সুবিধামত সুবিধা রয়েছে। ভারতে পেশাদার সার্জন এবং প্রথম হারের পেশাদার মেডিকেল ডাক্তারদের বিস্তৃত বিশেষায়িত দক্ষতা রয়েছে; তারা ভারতে সেরা-বহু-বিশেষায়িত হাসপাতালের সাথে যুক্ত, একটি সামগ্রিক রোগী-যত্নকে সম্ভব করে তোলে।

রোবোটিক হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারির বেঁচে থাকার হার কত?

রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের শল্যচিকিত্সার কম্পিউটারের নির্দেশিত ডিভাইসটিতে এমনকি ফিওমোরাল এবং টিবিয়াল হাড়ের সাথে ইমপ্লান্ট সারিবদ্ধ করার ক্ষেত্রে অনেক বেশি সঠিকতা থাকে। রোবটগুলি প্রাক-অস্ত্রোপচার তৈরির পরিকল্পনায় সহায়তা করে। 3-ডি ইমেজিংয়ের ব্যবহার, চিকিত্সকরা আক্রান্ত ব্যক্তির নির্দিষ্ট অ্যানাটমির চারপাশে প্রতিটি শল্য চিকিত্সার পরিকল্পনা করতে পারেন। এটি ইমপ্লান্টের উপযুক্ত আকার এবং আকার নির্ধারণ করতে সহায়তা করে। চিত্রমুক্ত রোবোটিক স্কাল্পটিং সরঞ্জামটি বসানো ক্ষেত্রে ছোট্ট ত্রুটিযুক্ত অস্ত্রোপচারের পরিকল্পনার সঠিক বাস্তবায়ন অর্জন করেছে।

কীভাবে নিখরচায় পরামর্শ পাবেন?

ট্যুর 2 ইন্ডিয়া 4 হেলথ কনসালট্যান্ট বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে ভারতে ভ্রমণকারী চিকিত্সা পর্যটকদের উচ্চমানের পরিষেবা প্রদানের নিখুঁত অভিজ্ঞতা রয়েছে। এই সংস্থাটি আজ ভারতের অন্যতম বিশিষ্ট মেডিকেল সরবরাহকারীর স্বাস্থ্যসেবা অবদানকারী থেকে বিস্তৃত পথ অর্জন করেছে। তারা নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য এবং নিখরচায় পরামর্শ পান, তাই আপনাকে কেবল বিশ্রামের জন্য বসে থাকতে হবে এবং তারা সমস্ত বেসিক সুবিধার যত্ন নেবে।

একটি রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার সংক্রান্ত সিদ্ধান্তের সাথে স্পষ্টতা বা সহায়তা দরকার?

আজই +91-9325887033 কল করুন এবং enquiry@tour2india4health.com এ একটি অ্যাপয়েন্টমেন্টের শিডিয়ুল করুন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

রোবোটিক হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি দিয়ে আপনি যে লাইফস্টাইলটি প্রাপ্য সেটিতে ফিরুন

আন্তর্জাতিক রোগীদের জন্য বেন্টাল পদ্ধতির চিকিত্সা করার জন্য বিশাল অভিজ্ঞতার সাথে ভারত সবচেয়ে শীর্ষে

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত