একটি বেরিয়েট্রিক সার্জন নির্বাচন করার আগে 7 টি প্রশ্ন জিজ্ঞাসা করুন


আপনার ব্যারিট্রিক শল্য চিকিত্সার জন্য সেরা স্বাস্থ্যসেবা সরবরাহকারীকে সন্ধান করা প্রক্রিয়ার একটি মূল অংশ। এখানে আপনার কাছে 7 টি প্রশ্ন রয়েছে যা আপনি আপনার সার্জনকে আরও ভাল করে জানতে এবং নিশ্চিত করতে পারেন যে সার্জিকাল টিম এমন একটি যা আপনি আত্মবিশ্বাসের সাথে বিশ্বাস করতে পারেন।


আপনি কত অভিজ্ঞ?

অভিজ্ঞতা "অগত্যা" অগণিত শল্য চিকিত্সা সমাপ্ত "বোঝায় না you আপনার এমন একজন সার্জনের সন্ধান করতে হবে যিনি বারিয়েরেট্রিক সার্জারি করার ক্ষেত্রে প্রচুর অভিজ্ঞতা অর্জন করেছেন, তবে এই পদ্ধতিতে অত্যন্ত দক্ষ। একটি উল্লেখযোগ্য ফলোআপ ক্যোয়ারী হ'ল "আপনি প্রতিদিন কতগুলি শল্য চিকিত্সা করেন?" আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার চিকিত্সক প্রযুক্তির মধ্যে দক্ষতা অর্জন করতে পারেন তবে তাদের সময়সূচীটি ওভারলোড করে না, যা তাদের ফোকাস এবং প্রস্তুতি হ্রাস করে। প্রায়শই, মানসম্পন্ন প্রশিক্ষণ কর্মসূচী থেকে আসা তরুণ সার্জনদের ক্ষেত্রে 10 বা ততোধিক বছর ধরে ব্যারিটারিক করার মতো সার্জন হিসাবে তাদের বেল্টের অধীনে এতগুলি কেস নেই cases কিন্তু অভিজ্ঞতা গণনা করে। ডঃ পালেপ তার বেল্টের অধীনে আরও কিছু মামলা সহ প্রায়শই কঠিন মামলা পরিচালনা করতে সক্ষম হন। তিনি তার কৌশলটিকে সম্মানিত করেছেন, অন্তর্নির্মিত মানসম্পন্ন সংস্থান এবং শল্য চিকিত্সার পরেও আপনাকে সমর্থন করার জন্য বছরের পর বছর ধরে চলতে থাকবে।

আপনি আমার জন্য কোন সার্জারির ধরণটি সুপারিশ করবেন?

এখন প্রতিটি ব্যারিট্রিক শল্যচিকিত্সার রোগীও হতে পারে এমন সাধারণ স্বাস্থ্য এবং ওজন সমস্যাগুলির সমস্যার সাথে সঠিকভাবে মিলছে না। ডাঃ পালেপ স্বল্পমূল্যের রোবোটিক ব্যারিট্রিক সার্জন ভারত আপনার বর্তমান পরিস্থিতি বুঝতে পারে এবং তিনি আপনার জন্য সেরা অস্ত্রোপচার অপারেশন কী বলে মনে করেন তার প্রস্তাব দেবেন। তারপরে আপনাকে তাঁর সাথে দেখা করতে হবে এবং সম্ভব হলে, অন্যান্য প্রতিটি ব্যারিট্রিক সার্জনের সাথে পরামর্শ করা উচিত এবং পরামর্শটি আপনার পরিস্থিতিতে উপযুক্ত কিনা whether যদি ঠিক থাকে তবে ডঃ পালেপ সম্ভবত জানেন যে তিনি কী বিষয়ে কথা বলছেন।

প্রস্তাবিত সার্জারি কীভাবে আমাকে ওজন কমাতে সহায়তা করবে?

ডাঃ পালেপ সাশ্রয়ী মূল্যের রোবোটিক ব্যারিয়াট্রিক সার্জন ভারত সার্জারি পদ্ধতিতে দক্ষ, তাই আপনি তাঁর সাথে যেভাবে সময় কাটান তার সদ্ব্যবহার করুন এবং তিনি যা ভাগ করেন তা মনে রাখবেন। যদিও শেষ পর্যন্ত আপনি যে পদ্ধতিটি বেছে নিয়েছেন তা হ'ল আপনার নির্বাচন, তবে কোনও সার্জন যিনি বেরিয়েট্রিক শল্য চিকিত্সার জন্য এবং তার বাইরে ছিলেন তার দিকনির্দেশনা খুব উপকারী হতে পারে। মুম্বাইয়ের ড। পালেপ রোবোটিক ব্যারিট্রিক সার্জন অন্তর্দৃষ্টি আপনাকে কয়েকশ এবং এমনকি হাজার হাজার পদ্ধতিতে তার অভিজ্ঞতা সরবরাহ করতে পারে - তিনি হয়তো আপনার বিবেচনা না করেও পয়েন্টগুলি সামনে আনতে পারেন। আপনার চিকিত্সার ইতিহাস বা সামাজিক ইতিহাস সম্পর্কে এমন কিছু তথ্য রয়েছে যা তাদের ধীরে ধীরে ধূমপানের ইতিহাস, উচ্চতর স্ট্রেস লাইফ স্টাইল, জিইআরডি, ডায়াবেটিস বা বয়সের মতো ইতিহাসের একের থেকে এক পদ্ধতিতে উত্সাহিত করতে পারে।

আপনার নিষ্পত্তি আপনি কি সংস্থান আছে?

চিকিত্সকরা ভুক্তভোগীদের জন্য হাসপাতালের সুবিধাগুলি আছে কি না তা লক্ষ করা অতীব গুরুত্বপূর্ণ। ডঃ জয়দীপ পালেপ একজন ২০০১ সাল থেকে মুম্বাইয়ের উইলে পারলে অবস্থিত নানাবতী হাসপাতালে বর্তমানে কাজ করছেন এমন একজন সুপরিচিত ব্যারিয়াট্রিক সার্জন। প্রায় ২ দশক ধরে চিকিত্সা ক্ষেত্রে রয়েছেন বলে ডঃ পালেপ অভিজ্ঞ ও ব্যাপকভাবে খ্যাতি পেয়েছেন ওজন হ্রাস এবং উচ্চ জিআই সার্জারীতে দক্ষ। অধিকন্তু, হাসপাতালের সুবিধাগুলি থাকা অপ-পোস্ট পুনরুদ্ধারের সাথে মঞ্জুরি দেয়।

আপনার জটিলতার হারগুলি কী কী?

ব্যারিট্রিক পদ্ধতিতে জটিলতার হারের হার। গ্যাস্ট্রিক বাইপাসের সার্জিকাল অপারেশনের এক পর্যায়ে মারাত্মক ঝুঁকির পরামর্শ দেওয়া হয়েছিল ১.6% এবং মুম্বাইয়ের ডাঃ পালেপ রোবোটিক ব্যারিট্রিক সার্জন গ্যাস্ট্রিক ব্যান্ডিং শল্য চিকিত্সার জন্য গ্যাস্ট্রিক স্লিভ সার্জারির হার ২.২% এবং ০.৯% ছিল।

আপনার কি প্রাক- এবং পোস্ট-অপ-কেয়ার যত্ন রয়েছে?

ব্যারিটারিক সার্জিকাল চিকিত্সা আপনার ওজন হ্রাস যাত্রার একমাত্র অংশ। যত্নশীল, দক্ষ ডায়েটিশিয়ান এবং সহায়তা সহায়তা অ্যাক্সেস করা আপনার সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ। আপনি যে সুবিধাটি বেছে নিয়েছেন তা প্রাক-এবং পোস্ট-অপারেটিভ সহায়তা গোষ্ঠী দেয় কিনা তা নিশ্চিত করুন এবং আপনার অস্ত্রোপচারের চিকিত্সার আগে ডায়েটিশিয়ানদের সাথে দেখা করুন যাতে আপনি তাঁর বা তাঁর সাথে স্বাচ্ছন্দ্য বোধ করছেন। সংক্ষেপে, ডঃ পালেপ নিশ্চিত করেছেন যে তিনি আপনার ভবিষ্যতের যত্নের বিষয়ে বিশদভাবে ব্যাখ্যা করেছেন।

সার্জারি আমার অন্যান্য স্বাস্থ্য সমস্যাগুলিকে প্রভাবিত করতে পারে?

দীর্ঘ সময়ের স্থূলত্ব বিভিন্ন স্বাস্থ্য সমস্যার যেমন, রক্তচাপ বৃদ্ধি, স্ট্রোক এবং হার্ট অ্যাটাকের ঝুঁকি, ডায়াবেটিস ইত্যাদির আধিক্য সৃষ্টি করতে পারে, স্থূলত্বের সাথে পরিচালনা করা এবং ওজন হ্রাস করা এই সমস্যাগুলির সাথে পাশাপাশি সহায়তা করতে পারে, তবে এর মূল কারণগুলি ঝামেলা দূর হতে পারে। যাইহোক, কখনও কখনও ব্যারিট্রিক শল্য চিকিত্সার সামগ্রিক স্বাস্থ্যের উপর ক্ষতিকারক শো প্রভাব ফেলতে পারে, বিভিন্ন স্বাস্থ্যের অবস্থার কারণে। মুম্বইয়ের পালেপ রোবোটিক ব্যারিয়াট্রিক সার্জন ডা যখন এটি হতে পারে তখন সনাক্ত করুন এবং তিনি আপনাকে এমন কোনও শল্যচিকিত্সার প্রকারের প্রতিপন্ন করেন যা আপনার স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলবে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত