উন্নততর সমাধানের সন্ধানে ফেচি ভারতে রোবোটিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার পরে তার সক্রিয় এবং ব্যথামুক্ত জীবন পেল


ঘানার কুমাসির ফীচি আকুফো 76 76, সম্প্রতি ভারতে একটি রোবোটিক হাঁটুর প্রতিস্থাপন শল্যচিকিত্সা চালিয়েছিলেন তিনি মনে করেছিলেন তার আগে জীবন কেমন ছিল। সংক্ষেপে, এটি খুব সীমাবদ্ধ ছিল।

কয়েক বছর ধরে যেখানে যেতে চাইছিল সেখানে গাড়ি চালানোর পরে, জুডিথ ফেচি বলেছিলেন যে তিনি ভয় পেয়েছিলেন যে তিনি অন্য কাউকে চাকা নিতে দেবেন। তার মন পরিষ্কার ছিল এবং তার দৃষ্টি ছিল দুর্দান্ত, তবে ডান হাঁটুতে সমস্যা ছিল। ফেচি বলে। "আমি জানতাম যে জায়গাটিতে এসে গাড়ি চালানো নিরাপদ হবে না এমন জায়গায় আসার সাথে সাথে আমার কিছু করা দরকার” " কেবল তার ত্রুটিযুক্ত হাঁটু দ্বারা সৃষ্ট সমস্যা ছিল না n ফেচি বলেছেন, হাঁটু গেঁথে, বাঁকানো এবং হাঁটাচলা সবই বেদনাদায়ক ছিল। আমার হাঁটু ছিল ভয়ানক, ভয়ঙ্কর আকারে। " ফেচি অর্থোপেডিক সার্জনের সাথে অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করেছিলেন, যেখানে এক্স-রে এবং এমআরআই রিপোর্ট প্রকাশ করেছে যে তার হাঁটুর কার্টেলিজ পুরোপুরি জীর্ণ হয়ে গেছে এবং তার সঙ্গে সঙ্গে হাঁটু প্রতিস্থাপনের অপারেশন করা প্রয়োজন। তবে তিনি অস্ত্রোপচার করানোর জন্য প্রস্তুত নন কারণ তার বোনটির দীর্ঘকালীন পুনরুদ্ধার হওয়ার পরে তিনি একইরকম অবস্থায় যেতে ভয় পেয়েছিলেন, ঘানার শল্যচিকিত্সা নতুন পদ্ধতির রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন যেখানে ওপেন সার্জারির প্রয়োজন হয় না এবং পুনরুদ্ধার হয় তুলনামূলকভাবে খুব সহজ এবং দ্রুত, তবে দুর্ভাগ্যক্রমে ঘানার চিকিত্সকরা এই ধরণের অস্ত্রোপচারের জন্য যোগ্য নন, তাই ভারতে এটি পাওয়ার জন্য তিনি এখানে পরামর্শ দিয়েছিলেন।


তার পরবর্তী ক্রিয়াকলাপ সম্পর্কে না জেনে, ফেচির পরিবার একটি সুযোগ চিকিত্সার পছন্দ সন্ধান করতে শুরু করে। "ভারত আমাদের প্রথম বিকল্প ছিল কারণ এটি একটি চিকিত্সা উন্নত দেশ এবং আমাদের উচ্চ মানের মানের স্বাস্থ্যসেবারে আপস করার দরকার নেই।" ভারতে রোবোটিক হাঁটু প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য সেরা হাসপাতালগুলির সন্ধানের পরে, পরিবার হোঁচট খেয়েছে

https://www.tour2india4health.com/bangla-best-robotic-knee-surgery-advance-knee-surgery-hospitals-in-india.html

"আমরা জানতে পেরেছিলাম যে ট্যুর 2 ইন্ডিয়া 4 হেলথ কনসালট্যান্টকে আমাদের চিকিত্সার জন্য দক্ষ চিকিত্সক ডাক্তার খুঁজতে আমাদের সহায়তা করা উচিত, আমরা ফিরে ডাকার অপেক্ষায় একটি বার্তা রেখেছি।" ফেচি পরের দিনই ট্যুর 2 ইন্ডিয়া 4 হেলথ কেস ম্যানেজারের কাছ থেকে একটি কল পেয়েছিল। পরিবারটি ফেচির চিকিত্সার জন্য রোবোটিক হাঁটুর প্রতিস্থাপন শল্যচিকিৎসার জন্য সর্বোত্তম হাসপাতাল চেয়েছিল, যদিও এটি খুব বেশি দামের নাও হতে হয়; “আমরা আমাদের কেস ম্যানেজারকে আমাদের সুনির্দিষ্ট প্রয়োজন বলেছি এবং কয়েক মিনিটের মধ্যে আমরা একাধিক হাসপাতাল নিয়ে ফিরে এসেছি যা দেখতে সুন্দর এবং বাজেটের উপযুক্ত নয়। তাই আমরা ভারতে রোবোটিক হাঁটু প্রতিস্থাপনের শল্যচিকিত্সার জন্য রইলাম। ফেচি এবং তাঁর স্বামী ভারতে পৌঁছেছিলেন।

তিনি যখন ভারতে পৌঁছেছিলেন, তখন উঠার পক্ষে তা অত্যন্ত উদ্বেগজনক ছিল। এই পরিবারটি বিমানবন্দরে একটি ট্যুর 2 ইন্ডিয়া 4 স্বাস্থ্য পরামর্শদাতা দ্বারা গ্রহণ করা হয়েছিল যারা তাদের গন্তব্য অর্জনে সহায়তা করেছিল। ফেচি বলেছিলেন, "ভারতে এটি আমার প্রথমবার, তাই আমি খুব নার্ভাস ছিলাম, কিন্তু কেউ আমাদেরকে ধরে রেখেছে তা জেনেও আমি স্বস্তি বোধ করেছি", ফেচি বলেছিলেন।

পরের দিন, Feechi রোবটিক হাঁটুর প্রতিস্থাপন শল্যচিকিত্সার জন্য সেরা হাসপাতালে পাড়ি জমান ভারতে শীর্ষ হাঁটু সার্জনের সাথে তার অ্যাপয়েন্টমেন্টের জন্য, হাঁটু সার্জন তাকে জানায় যে তিনি নতুন কোনও প্রার্থী হয়েছিলেন। তিনি তার হাঁটুকে একটি রোবোটিক হাতের সাহায্যে প্রতিস্থাপন করতে পারেন। এই নতুন পদ্ধতির যেভাবে traditionalতিহ্যবাহী শল্য চিকিত্সা করা উচিত তা কীভাবে করা উচিত সে সম্পর্কে তিনি যা শুনেছিলেন তা ফেচি পছন্দ করেছিলেন। তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে এটি চেষ্টা করার মতো। প্রয়োজনীয় সিটি পরীক্ষার পরে, অস্ত্রোপচারের নির্ধারিত ছিল। পদ্ধতিটি একটি সাফল্য ছিল, এবং ফেচি উত্তেজিত ছিল। "কয়েক ঘন্টা পরে থেরাপিস্ট আমাকে উঠাতে এবং করিডোরের উপর দিয়ে হাঁটতে এবং কোনও সমস্যা, কোনও অস্বস্তি এবং কোনও ব্যথা ছাড়াই আমার পা বাঁকিয়েছিলেন," ফেচি বলেছিলেন। "আমি আমার শল্য চিকিত্সার পরের সপ্তাহে শারীরিক থেরাপি শুরু করেছি এবং লোকেরা আমার গতিবেগের বিস্তৃতি দেখে অবাক হয়েছিল, এবং আমি বিশ্বাস করতে পারি না যে সপ্তাহের আগের দিকে আমার শল্য চিকিত্সা হয়েছিল” "

ট্যুর 2 ইন্ডিয়া 4হেলথ ভারতে রোবোটিক হাঁটুর প্রতিস্থাপনের শল্যচিকিত্সার জন্য সেরা হাসপাতালগুলি পেতে আমাদের ব্যাপকভাবে সহায়তা করেছিল এবং হাসপাতালের কর্মীদের সাথে আলোচনা করেছিল। আমি তাদের সাথে যোগাযোগ করার পরে আমি অনেক আত্মবিশ্বাস পেয়েছি কারণ তারা খুব পেশাদার এবং তারা আমাকে চিকিত্সার জন্য সঠিক হাসপাতাল পেতে সহায়তা করেছিল। আপনার সমস্ত সহায়তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে দ্বি-নির্দেশিত গ্লেন রোগা যত্নের সাথে সাশ্রয়ী হয়ে ওঠার জন্য এক্সিলেন্স সহ রুট