দ্বি-নির্দেশামূলক গ্লেন সার্জারি ভারত কার্ডিয়াক সার্জারি সার্ভিসের সাথে ফিন জোজো-র যাত্রা


ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবা একটি সংস্থার লক্ষ্য রয়েছে জন্মগত হার্টের ত্রুটিগুলি (সিএইচডি) দ্বারা প্রভাবিত শিশুদের স্বাস্থ্য, আশা এবং সুখ আনতে, # 1 জন্ম ত্রুটি।

“আমরা হাইপোপ্লাস্টিক বাম হার্ট সিন্ড্রোম (এইচএলএইচএস) এর কথা কখনও শুনিনি এবং আমাদের অনাগত সন্তানের বিশ সপ্তাহের অন্তঃসত্ত্বা হার্টের ত্রুটি ধরা পড়েছিল তা এক বিরাট ধাক্কা। আমাদের শিখতে হবে যে আমাদের শিশুটি কেবলমাত্র অর্ধ হৃদয় কাজ করে জন্মগ্রহণ করবে। চিকিত্সা ব্যাকগ্রাউন্ড নেই এমন লোকদের কাছে এটি অসম্ভব বলে মনে হয়েছিল। আমাদের ছোট বাচ্চার এই ত্রুটিটি ছিল আমাদের ছোট পরিবারের জন্য রোলার-কোস্টার রাইডের সূচনা। আমাদের দ্বিতীয় শিশু ফিন জোজো মে মে মাসে জন্মগ্রহণ করেছিলেন এবং দ্রুত শিশুদের হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে নিয়ে যাওয়া হয়েছিল। এইভাবে আমাদের ছোট মানুষটির জন্য দীর্ঘ এবং কখনও কখনও অত্যন্ত কঠিন সময় শুরু হয়েছিল।



ফিনের অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে আমাদের বাচ্চার অবস্থা দেখে আমরা অনলাইনে এবং বিদেশে চিকিত্সা সহায়তা নেওয়া শুরু করি, কারণ আমাদের দেশের হাসপাতালগুলি আমাদের শিশুকে সহায়তা দেওয়ার পক্ষে সক্ষম ছিল না, সেই কারণেই আমরা ভারত কার্ডিয়াক সার্জারি সার্ভিসে হোঁচট খেয়েছি যা সেখানে অফার কম খরচে গ্লেন সার্জারি ভারত। কোনও সময় নষ্ট না করে এবং তাদের প্রদত্ত ইমেল আইডি: enquiry@indiacardiacsurgerysite.com এ তাদের সাথে যোগাযোগ করে, আমরা তত্ক্ষণাত্ ফিরিয়ে আনি এবং তাদের পরিচালক কয়েক দিন আমাদের সাথে যোগাযোগ রাখেন। ফিন রিপোর্টগুলি পুঙ্খানুপুঙ্খভাবে অধ্যয়ন করার পরে এবং পেশাদার চিকিত্সার পরামর্শ পাওয়ার পরে, আমাদের ফিনের চিকিত্সার জন্য অবিলম্বে ভারতে আসার পরামর্শ দেওয়া হয়েছিল। আমরা যেমন দেশকে বেছে নিই দ্বি নির্দেশমূলক গ্লেন অস্ত্রোপচারের দাম ভারতে খুব কম, তারপরে আমরা চিকিত্সার জন্য ভারতে আসার সিদ্ধান্ত নিয়েছি, ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস টিম আমাদের থাকার ব্যবস্থা যতটা সম্ভব মসৃণ করতে হোটেল, হাসপাতাল এবং ক্যাবগুলিতে বুকিং তৈরি শুরু করে। আমরা ভারতে এসেছি যখন আমাদের অ্যাপয়েন্টমেন্ট সেরা কার্ডিওলজিস্টের সাথে স্থির হয়েছিল, যিনি ভারতের শীর্ষ 10 ডাক্তারদের মধ্যে রয়েছেন।

ফিনের পরিকল্পনার চিকিত্সার জন্য দুটি ওপেন হার্ট সার্জারি করানো হয়েছিল - একটি ছিল নরউড পদ্ধতি, যার তিন মাস বয়সী গ্লেন নামে পরিচিত। তার প্রথম পদ্ধতিটি তার পেটের বোতামের একটি কেন্দ্রীয় লাইন ছিল। আমার মনে আছে যখন সে বড় হবে তখন তার পেটের বোতামটি কেমন দেখায় সে সম্পর্কে উদ্বিগ্ন। তাঁর প্রথম অপারেশন হয়েছে যা ভালভাবে চলছে। আমি এই অপারেশন পরে তাকে প্রথম দেখা এবং আপাত বিশৃঙ্খল পরিবেশে সংবেদন অনুভূতি মিশ্রিত মনে। তাকে সমর্থন ও নজরদারি করার জন্য আমাদের কাছে বেশ কয়েকটি মেশিন ছিল। আমরা তাকে স্পর্শ করতে সক্ষম হতে চেয়েছিলাম এবং তারের এবং টিউব দ্বারা আচ্ছাদিত নয় এমন একমাত্র জায়গাটি তার শীর্ষে ছিল। অবশেষে এটি ব্যবহার করা হবে!

ফিনের দ্বিতীয় বড় হার্ট অপারেশন ছিল গ্লেন যখন তাঁর বয়স ছিল 3 মাস। তাঁর অস্ত্রোপচারের জন্য যাওয়ার আগে তাঁর দিকে তাকিয়ে আমি ভাবছিলাম যে 'এটিই আপনি সেরা হয়েছেন, আমি আশা করি আপনার আরও শল্য চিকিত্সার দরকার পড়েনি, যদি আমাদের মতো আগের মতো জটিলতা হয়, তবে এটি পিছনে পিছনে একটি বিশাল পদক্ষেপ হতে পারে' ' এবার কোনও জটিলতা ছাড়াই শল্য চিকিত্সা প্রত্যাশা অনুযায়ী চলে গেল এবং এই অপারেশন থেকে তার পুনরুদ্ধার স্বাভাবিক ছিল।

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা সম্পর্কে আশ্চর্যজনক সমস্ত তথ্য 100% সত্য। কার্ডিয়াক সার্জন যিনি ফিন সার্জারি করেছিলেন, তিনি সবকিছু পরিপূর্ণতার সাথে করেছিলেন। আমাদের প্রোগ্রাম ম্যানেজার অতিরঞ্জন ছাড়াই সেরা ছিলেন সেরা was ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস গ্লেন প্রক্রিয়াগুলির জন্য হাসপাতালে শল্য চিকিত্সার ব্যবস্থা করে সবকিছুকে সিদ্ধির উদ্দেশ্যে সাজিয়েছে। আমাদের ভারত যাত্রা কোনও বাধা ছাড়াই চলে গেল।

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা তাদের ক্লায়েন্টদের সম্পর্কে অনেক যত্ন করে - আপনি যে কোনও সময় তাদের কল করতে পারেন, তারা যে কোনও বিষয়ে আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেবে। ভারতবর্ষের কার্ডিয়াক সার্জারি পরিষেবা সহ সকলেই বিনয়ী ও শ্রদ্ধাশীল… আমি তাদের সম্পর্কে যথেষ্ট বলতে পারি না। ভবিষ্যতে যদি কারওর জন্য অস্ত্রোপচার প্রয়োজন হয় তবে আমি ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবাটি প্রস্তাব করব। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিসটি শুরু থেকে শেষ অবধি আমার পক্ষে নিয়মিত ছিল। আমার শুরু থেকেই তাদের উপর পুরোপুরি আস্থা ছিল এবং তারা আমাকে কখনও হতাশ করেনি, একবারেও নয় ”"

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Penile ইমপ্লান্ট সার্জারি খরচ ভারত

দেশের সেরা হাসপাতালে কম দামে পেনাইল ইমপ্লান্ট সার্জারি

ভারতে রোবোটিক্স হাঁটু রিপ্লেসমেন্ট সার্জারি ব্যথা ত্রাণ এবং সাধারণ জীবনের জন্য যথার্থতার সাথে সম্পাদিত